মঙ্গলবার, ৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

পরীক্ষার্থীদের বিশেষ নিরাপত্তা দেওয়া হবে: আইজিপি



1. igpনিউজ ডেস্ক::
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় শিক্ষার্থীদের সব ধরনের নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত বলে জানিয়েছেন আইজিপি এ কে এম শহীদুল হক। শনিবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, প্রয়োজনে সর্বাত্মক শক্তি প্রয়োগ করা হবে।

আইজিপি বলেন, পরীক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে আইনশৃঙ্খলা বাহিনী সে জন্য প্রস্তুত রয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতার আহ্বান জানিয়ে তিনি জনগণ ও রাজনৈতিক দলগুলোর উদ্দেশে বলেন, এসএসসি পরীক্ষার্থীদের কথা চিন্তা করে সবার সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া উচিৎ। যাতে তারা নিরাপদে পরীক্ষা দিতে পারে।

২ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে। এবার প্রায় ১৪ লাখ ৭৯ হাজার শিক্ষার্থী এতে অংশ নেবে।

পরীক্ষা চলাকালে পুলিশের পাশাপাশি বিজিবি, আনসার, র‌্যাব সদস্যদের মোতায়েন করে পরীক্ষার হল এবং রাস্তায় পরীক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা হবে বলে জানান তিনি। হরতাল-অবরোধে নাশকতা বন্ধের আহ্বান জানিয়ে তিনি বলেন, নাশকতামূলক কাজ, বোমাবাজি, চোরাগোপ্তা হামলা বন্ধ করতে হবে। ইতোমধ্যে নাশকতায় জড়িত অনেককে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, ‘হরতাল-অবরোধ হচ্ছে না, যা হচ্ছে তা হলো নাশকতা। নাশকতাকারীদের চিহ্নিত করে প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।’

বিএনপিকে রাজনৈতিক কর্মসূচি করতে না দেওয়ার কারণে এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শহীদুল হক বলেন, ‘সভা-সমাবেশ সাংবিধানিক অধিকার। যখন আমরা দেখি, দু’টি দল পাল্টাপাল্টি একই স্থানে সমাবেশ ডাকে তখন জনগণের কথা চিন্তা করে এ ধরনের কর্মসূচি পালনের অনুমতি দেওয়া হয় না।’ বিএনপি সমাবেশ করতে চাইলে শর্ত সাপেক্ষে অনুমতি দেওয়া হতে পারে বলেও জানান আইজিপি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: