শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

‘পরীক্ষার্থীদের গণভবন ঘেরাওয়ের আহবান’



27. chatrodolনিউজ ডেস্ক::
প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন ঘেরাও করতে শিক্ষার্থী ও পরীক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে ছাত্রদল। বৃহস্পতিবার দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটওয়ারী স্বাক্ষরিত এক বিবৃতিতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান এ আহ্বান জানান।

বিএনপির ছাত্রসংগঠনটির এ দুই শীর্ষ নেতা বলেন, জীবনে এমন কিছু অপ্রিয় কাজ আছে যা সুন্দর ভবিষ্যতের জন্য করতে হয়। এখন দেশব্যাপী গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য যে আন্দোলন সংগ্রাম চলছে সেটি আমাদের প্রাণপিয় শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গঠনের জন্যই। আজ যে আওয়ামী লীগ তোমাদের জন্য মায়া কান্না দেখাচ্ছে, ইতিহাস ঘাটলে দেখতে পাবে-তারা যখন বিরোধী দলে ছিল তখন ন্যায্য কোনো কারণ ছাড়াই পরীক্ষার সময় দিনের পর দিন হরতাল দিয়েছে। কিন্তু এখন তারা সেটি বেমালুম ভুলে গেছে। তার অর্থ হল আওয়ামী লীগ নিজ স্বার্থ চরিতার্থের জন্য যতটা সম্ভব নীচে নামতে পারে। তারা মিথ্যাবাদী ও প্রতারক।

ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক বিবৃতিতে বলেন, যেখানে গণতন্ত্র অনুপস্থিত থাকে, সেখানে শিক্ষাজীবন পরবর্তী জীবন আরও দুর্বিষহ। আজ আওয়ামী লীগ- ছাত্রলীগ না করলে চাকরি হয় না। ব্যাংকসহ অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলোকে লুটপাট করে তারা দেশের অর্থনীতির মেরুদণ্ড ভেঙে দিয়েছে।

তারা শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, এই অবৈধ স্বৈরাচারী সরকারের যদি শিক্ষার্থীদের প্রতি ন্যূনতম মায়া থাকতো, তাহলে অনেক আগেই পদত্যাগ করে একটি গণতান্ত্রিক পরিবেশে শিক্ষার্থীদের পরীক্ষার পরিবেশ নিশ্চিত করতো। কিন্তু তারা ক্ষমতার মোহে এতটাই আচ্ছন্ন যে- ক্ষমতা টিকিয়ে রাখার জন্য এখন তারা কলেজ-বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের হত্যার উৎসবে মেতে উঠেছে।

রাজিব আহসান ও আকরামুল হাসান বলেন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে শিক্ষার্থী ও পরিক্ষার্থীদের উচিত গণভবন ঘেরাও করে অবৈধ প্রধানমন্ত্রীকে পদত্যাগে বাধ্য করা।

ছাত্রদল নেতারা বিবৃতিতে আরও বলেন, আমরা ছাত্ররাজনীতি করি। শিক্ষার্থীরাই আমাদের কাছে সবচেয়ে অগ্রগণ্য। আমাদেরও ভাই-বোন ও আত্মীয়-স্বজনসহ অনেকেই পরীক্ষার্থী। আমরাও সঠিক সময়ে পরীক্ষা হওয়ার পক্ষে। কিন্তু এই সরকার যখন পরীক্ষার্থীদের হাতিয়ার বানিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সংগ্রামকে নির্বাসনে পাঠিয়ে স্থায়ীভাবে একটি অবৈধ ও অগণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে চায় এবং সাধারণ মানুষের ভোটের অধিকারকে চিরদিনের জন্য কেড়ে নিতে চায়- তখন কি আর বসে থাকা যায়?

ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক শিক্ষার্থী ও পরিক্ষার্থীদের সতর্ক করে বলেন, এই অবৈধ সরকার তোমাদের ক্ষমতায় থাকার হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চাইছে। সে ব্যাপারে তোমাদের সদা সতর্ক থাকতে হবে। আমরা ইতোমধ্যে অবগত হয়েছি এই অবৈধ সরকারের কিছু দুষ্কৃতিকারী অনেক স্কুল-কলেজের শিক্ষার্থীদের মানববন্ধনের নামে নিয়ে এসে দলের কর্মী বাহিনীর মতো ব্যবহার করছে। অনেক স্কুল-কলেজকে বাধ্য করা হচ্ছে তাদের ছাত্র-ছাত্রীদের নিয়ে এসে মানববন্ধনে যোগ দিতে।

ছাত্রদল নেতারা এমন ‘নীচ গর্হিত’ কাজের তীব্র নিন্দা জানিয়ে কোমলমতি শিক্ষার্থী ও পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে তাদের শিক্ষার পথ সুগম করতে দ্রুত সময়ের মধ্যে সরকারকে পদত্যাগের আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: