বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ন্যাশনাল ব্যাংক সুনামগঞ্জ শাখায় গ্রাহক হয়রানী চরমে



6. national-bank-bangladeshসুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জ শহরে ন্যাশনাল ব্যাংক লিঃ এর শাখায় গ্রহাক হয়রানী চরম আকার ধারণ করেছে। ব্যাংক কর্মকর্তারা প্রতিনিয়ত গ্রাহকদের সাথে খারপ আচরণ করে আসছেন এনিয়ে ব্যাংকে প্রতি দিনই গ্রাহক ও ব্যাংক কর্মকর্তাদের কথাকাটাকাটি গঠনা ঘটছে।
খোজ নিয়ে জানা যায়, ব্যাংকের ক্যাশে যে কর্মকর্তারা বসেন তাদের খেয়াল খুশি মতো গ্রাহকদের চলতে হচ্ছে। ব্যাংক কর্মকর্তার মর্জির ওপর নির্ভর করে চেক কবে পাশ হবে। এবং কি কি নোট দিয়ে চেক প্রেমেন্ট করা হবে তা তারাই নির্ধারণ করেন। টাকা পরিশোধকালীন সময় যদি কোন গ্রাহক খুচরা টাকা চান, অথবা বড় নোট চান তাইলেই ক্ষেপে বসেন ক্যাশ অফিসার। চেক আটকিয়ে রাখেন, বলেন চারটার পরে এসে টাকা নিয়ে যাবেন। গ্রাহকরা অসহায় হয়ে পড়ছেন বাংক কর্মকর্তাদের কাছে। এছাড়াও কারণে অকারণে গ্রাহকদের চেক আটকিয়ে রেখে কাল ক্ষেপন করেন ব্যাংক কর্মকর্তারা। মহিলা গ্রাহকদের বেলায় এ কাজটি বেশী করা হয় বলেন জানান, নাম প্রকাশে অনিচ্চুক অনেক মহিলা গ্রাহক। তাদের আচরণে মনে হয় তারা জমিদার আর গ্রাহকরা তাদের প্রজা। এ নিয়ে গ্রাহকদের মাঝে অসন্তোষ বিরাজ করছে। অনেকে এ ব্যাংক থেকে তাদেও ব্যাক হিসাব বন্ধ করতে বাধ্য হচ্ছেন।
এব্যাপারে ন্যাশনাল ব্যাংকের ক্যাশ অফিসার হালিম জানান, ব্যাংকে সকালে কিছু খুচরা টাকা থাকে দুপুরের পরে আর কোন খুচরা টাকা থাকে না। তাই এক হাজার টাকার নোট দিতে হয় গ্রাহকদের। ব্যাংকে খুচরা টাকা না থাকার কারণ জানতে চাইলে তিনি জানান, এটা ব্যাংকের বিষয় ব্যাংক যেভাবে টাকা দেবে গ্রাহকরা সেভাবে নিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: