বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

‘নেতানিয়াহু আমাদের মুখে থাপ্পর মেরেছে’



2. netaniyahooনিউজ ডেস্ক::
ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু মার্কিন প্রশাসনের মুখে থাপ্পড় দিয়েছেন বলে মন্তব্য করেছেন হোয়াইট হাউজের এক শীর্ষ পর্যায়ের কর্মকর্তা। নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা ইসরাইলের হারেৎজ পত্রিকাকে বলেছেন, প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে সমন্বয় ছাড়া আমেরিকা সফরের জন্য কংগ্রেসের আমন্ত্রণ গ্রহণ করে নেতানিয়াহু এই থাপ্পড় দিয়েছেন।

মার্কিন এ কর্মকর্তা আরো বলেন, “কিছু জিনিস আছে যা করতে হয় না। কিন্তু তিনি আমাদের মুখে প্রকাশ্যে চড় মেরেছেন। নেতানিয়াহুর মনে রাখা দরকার যে, প্রেসিডেন্ট ওবামা এখনো দেড় বছর ক্ষমতায় থাকবেন এবং নেতানিয়াহুকে এর মূল্য দিতে হবে।”

গত মঙ্গলবার স্টেট অব দ্যা ইউনিয়ন ভাষণে ওবামা বলেছেন, ইরানের ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপের জন্য কংগ্রেসে বিল আনলে তাতে তিনি ভেটো দেবেন। এরপরই প্রতিনিধি পরিষদের স্পিকার জন বোয়েনার ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে আমেরিকা সফর এবং কংগ্রেসে ইরানের পরমাণু কর্মসূচির হুমকি নিয়ে বক্তৃতা করার জন্য আমন্ত্রণ জানান। এতে অসন্তুষ্ট হয়ে হোয়াইট হাউজ গত বুধবার ঘোষণা করেছে- নেতানিয়াহু আমেরিকা সফরে গেলে তাকে রাষ্ট্রীয় প্রটোকল দেয়া হবে না। এরপর শুক্রবার হোয়াইট হাউজের এ কর্মকর্তা চড় মারার কথা বললেন। এর মাধ্যমে পরিষ্কার হলো যে, আমেরিকা ও ইসরাইলের সম্পর্কে এ মুহূর্তে মারাত্মক অবনতি ঘটেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: