রবিবার, ৭ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

নির্বাচনে সেনাবাহিনী নয় লেভেল প্লেয়িং ফিল্ড থাকবে —সুরঞ্জিত



1. senনিউজ ডেস্ক::
আসন্ন সিটি নির্বাচনে সেনাবাহিনী থাকবেনা কিন্তু লেভেল প্লেয়িং ফিল্ড থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও আইন বিচার ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেন গুপ্ত। শুক্রবার দুপুরে রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঙ্গিনিয়ার্স মিলনায়তনে নৌকা সমর্থক গোষ্ঠী কর্তৃক আয়োজিত ‘চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান। তিনি বলেন, সিটি নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনে বিএনপির দাবি অগ্রহণ যোগ্য। সেনাবাহিনী যত্রতত্র ব্যাবহারের জন্য নয়। এটা আইনের কোথাও নেই। অতীতের নির্বাচন গুলো এই বাহিনী ছাড়াও সুষ্ঠ হয়েছে, এখনও হবে।

সিটি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রশ্নে সুরঞ্জিত বলেন, এই নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড (সবার জন্য সমান ক্ষেত্র) থাকবে। কিন্তু এর জন্য প্রধান বাধাই হল বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার সন্ত্রাসী কর্মসূচি। সন্ত্রাসীদের জন্য কোন সমতা থাকবেনা তবে এ থেকে বেরিয়ে আসতে পারলে সমতা নিশ্চিত হবে।
সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপিকে তাদের অবস্থান পরিষ্কার করতে হবে। নির্বাচনেও আসবেন আবার হরতাল-অবরোধ দিয়ে রাখবেন এটা হতে পারেনা। অভিলম্ভে এই সকল কর্মসূচি বন্ধ করে প্রমাণ করতে হবে তারা জঙ্গীবাদ ছেড়ে গনতন্ত্রের পথে ফিরে এসেছে।
তিনি আরো বলেন, অতীতের নির্বাচনের মত এই নির্বাচনও অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্ন হবে। জনগণ নির্বিগ্নেই ভোট কেন্দ্রে আসবে এবং তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এখানে কেউ বাধার সৃষ্টি করলে কঠিন ব্যাবস্থা নেওয়া হবে।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বাবু শতীশ চন্দ্র রায়, সংগঠনের সভাপতি ডঃ ইমদাদুল হক সেলিম, মহাসচিব হুমায়ূন কবির মিজি, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: