সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

নিজের সেলফি চাঁদের বুকে



chadতথ্য-প্রযুক্তি ডেস্ক:: আচ্ছা আপনি কখনও চাঁদে গিয়েছেন! আমিও যায়নি। তবে জানি একদিন আমি যাব আর আপনি যদি চান আপনিও আমার মত যেতে পারবেন। বিশ্বাস করুন একফোঁটা মিথ্যা বলছি না। মৃত্যুর পর আমরা যেমন পৃথিবীর বুকে যেমন মিলিয়ে যাব, চাঁদে কিন্তু আমরা আজীবন থেকে যাব। কীভাবে!
মাত্র ৬ হাজার টাকা খরচ করলেই আপনি চাঁদের বুকে আপনার স্মৃতি/ছবি খোদাই করে রাখতে পারবেন। মুন ক্যাপসুলে চড়ে আপনার সেলফি, ছবি কিংবা আপনার লেখা কোনও কিছু চলে যাবে চাঁদে। তারপর চাঁদের মাটি খোদাই করে সেটা থেকে যাবে। এমনই এক অভিনব পরিকল্পনাকে বাস্তবে রূপ দিচ্ছে এক ইউরোপিয়ান এজেন্সি।
আগামী দশ বছরের মধ্যে মুন ক্যাপসুলে চড়ে সাধারণ মানুষের ছবি ও স্মৃতিকথা নিয়ে যাবে মুন ক্যাপসুল। তারপর ৩০০ ফুট গর্ত করে তা পুঁতে ফেলা হবে। অবশ্য মুন ক্যাপসুল অভিযানের লক্ষ্যটা একদম আলাদা। চাঁদের মাটিতে গর্ত করে তা থেকে কী কী উপাদান পাওয়া যায় তাই নিয়েই গবেষণা করার জন্যই এই অভিযান।
আপনার খুব সেলফি তোলার শখ। সেলফি তুলে সেগুলো ফটো অ্যালবাম কিংবা ফেসবুকে পোস্ট দেন। আচ্ছা ওগুলো যদি চাঁদের বুকে শোভা পায়! সেটাই সম্ভব হবে এই মিশনে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: