শনিবার, ৮ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «  

নিজের দেওয়া বাজেটের ভুল ধরলেন অর্থমন্ত্রী



21. maalনিউজ ডেস্ক::
নতুন অর্থবছরের বাজেটে চিনি আমদানির ওপর আমদানি শুল্ক আরোপের প্রস্তাব ভুল করে ছাপা হয়েছে বলে জানিয়ে নিজের বাজেটের ভুল নিজেই ধরিয়ে দিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার জাতীয় সংসদে এক নির্ধারিত বক্তব্য তিনি এ ভুল ধরেন।
ভুলের ব্যখ্যা করে অর্থমন্ত্রী বলেন, বাজেট বক্তৃতায় চিনির ওপর শুল্ক বাড়ানোর বিষয়ে কিছু না থাকলেও বক্তৃতার শেষে একটি সারণিতে প্রতি মেট্রিক টন অপরিশোধিত চিনির আমদানি শুল্ক দুই হাজার টাকা থেকে বাড়িয়ে চার হাজার টাকা এবং পরিশোধিত চিনিতে চার হাজার ৫০০ টাকা থেকে বাড়িয়ে আট হাজার টাকা করার কথা বলা হয়েছিল।

অর্থমন্ত্রী বলেন, চিনিতে চার হাজার ৫০০ টাকা থেকে বাড়িয়ে আট হাজার টাকা করার কথা বলা হয়। এ শুল্ক আরোপ করা হয়নি। এটি ভুল করে ছাপা হয়েছে। এটি সংশোধন করলেই হবে। এটি নিয়ে আলোচনার কোনো সুযোগ নেই। চলতি অর্থবছরে যে অবস্থায় আছে সেটিই প্রযোজ্য হবে।

তিনি স্পিকরের উদ্দেশ্য করে বলেন, এটি সংশোধনের জন্য আমি আপনার দৃষ্টি আকর্ষণ করছি।এটা অর্থবিল ও বাজেট বক্তৃতাসহ সব জায়গা থেকে মুছে ফেলতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: