বুধবার, ১ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

নারীদের সমস্যা সমাধানের জন্য বাইরে আসতে হবে : স্পিকার



12. spk. shirin sharminনিউজ ডেস্ক::
নারীরা নিজেদের সমস্যার কথা শুধু নিজেদের গন্ডির মধ্যেই আলোচনা করেন। কিন্তু সমস্যা সমাধানের জন্য তাদের গন্ডির বাইরে এসে কথা বলতে হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
বুধবার রাজধানীর একটি হোটেলে নারীর ক্ষমতায়ন নীতিমালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার শিরীন শারমিন চৌধুরী এ সব কথা বলেন।

স্পিকার বলেন, নারীরা অর্থনীতি ও সমাজ উন্নয়নের অন্যতম সহায়ক। নারী উন্নয়নের মাধ্যমে সমাজ এবং অর্থনীতির উন্নয়ন হবে। তাই, ঘর থেকেই নারীর ক্ষমতায়ন শুরু করতে হবে। স্পিকার বলেন, নারী উন্নয়নের পথে নতুন সমস্যাগুলো চিহ্নিত করে সেগুলো দূর করে সামনে এগিয়ে যেতে হবে নারীদের। অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে নারী উদ্যোক্তাদের লাইসেন্স দেয়া প্রক্রিয়া সহজীকরণ করার প্রতিও গুরুত্ব দেন তিনি। অনুষ্ঠানে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধূরী বলেন, অংশগ্রহণ এবং অংশীদারিত্ব এক নয়। নারী উন্নয়নে অংশীদারিত্ব, অংশগ্রহণ এবং ক্ষমতায়ন প্রয়োজন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিএসআর সেন্টারের প্রধান নির্বাহী শাহামিন এস জামান, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশন অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক ড. মেহতাব খানম, ইউএসএআইডি’র জনসংযোগ কর্মকর্তা অ্যান ম্যাক্কনেল, ওয়ার্ল্ড ফেয়ার ট্রেড অর্গানাইজেশনের ফেয়ার ট্রেড এক্সপার্ট দেবস্মিতা, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ফারজানা চৌধুরী। সিএসআর সেন্টার ও স্কয়ার গ্রুপ আয়োজিত এ অনুষ্ঠানে ‘উইমেন ইননিড (উইন)’ নামে একটি ডিরেক্টরিও প্রকাশ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: