রবিবার, ২ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

নাজমুল হুদার নতুন রাজনৈতিক জোট গঠনের ঘোষণা!



nazmul_hudaঅনলাইন ডেস্ক:: বাংলাদেশের রাজনীতিতে আলোচিত সমালোচিত রাজনীতিক নাজমুল হুদা আবারো বর্তমান রাজনীতিতে উদ্যোগী হয়েছেন। এবার তিনি ‘বাংলাদেশ জাতীয় জোট’ নামের একটি রাজনৈতিক জোট গঠন করার ঘোষণা দিয়েছেন। এর আগেও তিনি রাজনৈতিক বিবাদ কমাতে দুই নেত্রীকে আলোচনায় বসার আল্টিমেটাম দিয়েছেন। তার আল্টিমেটাম অনুযায়ী দুই নেত্রী আলোচনায় না বসায় তিনি বিএনপি থেকে পদত্যাগও করেন। বিএনপি থেকে বেরিয়ে গিয়ে বিএনএফ নামে নতুন রাজনৈতিক দলও চালু করেন তিনি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর তোপখানা রোডের নিজ কার্যালয়ে এক বিশেষ সাক্ষাৎকারে নতুন এ জোটের কথা জানান নাজমুল হুদা।

নাজমুল হুদা বলেন, আগামী ১৫ জানুয়ারি (বৃহস্পতিবার) এ জোটের আত্মপ্রকাশ ঘটবে। তিনি বলেন, আমরা এমন একটি জোট গঠন করতে চাই, যার দ্বারা দেশে মানবাধিকার প্রতিষ্ঠিত হবে, সমাজে সু্ঠু গণতন্ত্র ফিরে আসবে।

নাজমুল হুদা বলেন, মুখোমুখি-পাল্টাপাল্টি সংঘাত, এটা কোনো সুষ্ঠু রাজনীতির পরিচয় নয়। দেশে আইনের শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্যই এ জোট গঠন করতে যাচ্ছি। প্রশাসনকে দলীয়করণ মুক্ত করতে কাজ করবে আমাদের এ জোট। আগামীতে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে এবং একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার লক্ষ্যেই আমাদের এ জোট।

নাজমুল হুদা বলেন, আমারা জোট গঠন করে কারো বিরুদ্ধে যুদ্ধে নামবো না, আমরা চাপ দেবো। বর্তমান সরকারকে উৎখাত করা আমাদের উদ্দেশ্য না। আমাদের উদ্দেশ্য হচ্ছে সরকারের ওপর চাপ সৃষ্টি করে সু্ষ্ঠু নির্বাচন আদায় করা। যাতে আগামী নির্বাচন সুষ্ঠু হয়।

নাজমুল হুদা বলেন, যারা মুখোমুখি-পাল্টাপাল্টি সংঘাতে লিপ্ত, আমাদের জোটের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। আমরা আমাদের আদর্শে চলি। যাদের গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা থাকবে না, তাদের জনগণ এমনিতেই পরিহার করবে।

বাংলাদেশ লেবার ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ ন্যাশনাল জার্নালিস্ট পার্টি, বাংলাদেশ শ্রমিক পার্টি, বাংলাদেশ জাতীয় তফসিল ফেডারেশন, বাংলাদেশ জনশক্তি পার্টি, বাংলাদেশ পিপলস ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক আন্দোলন, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ, বাংলাদেশ গণতান্ত্রিক দলসহ ২৫টি দল এ জোটের শরিক বলেও জানান নাজমুল হুদা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: