শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

নতুন রাজনীতি গড়ে তোলার আহ্বান এরশাদের



arshad-300x200নিউজ ডেস্ক :: দুই দলকে প্রত্যাখান করে নতুন রাজনীতি গড়ে তোলার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এসময় দেশের প্রধান দুই রাজনৈতিক দলের একে অপরকে প্রতিরোধের ঘোষণার মধ্যে ওই দুই দলেরই বিরুদ্ধে প্রতিরোধ গড়ে মানুষকে রাস্তায় নেমে আসতে বলেন তিনি। তিনি বলেন, ঘরে বসে থাকলে চলবে না। প্রতিরোধ গড়ে তুলতে হবে। রাস্তায় নামতে হবে।
শনিবার বিকেলে জাতীয় পার্টির কাকরাইল কার্যালয়ে সারা দেশে জ্বালাও-পোড়াও, দমন-পীড়নের প্রতিবাদে আয়োজিত শান্তি সমাবেশে তিনি একথা বলেন।
এরশাদ বলেন, একটি দল জনগণকে জিম্মি করে করে রাজনীতি করতে চায়। তাদের কারণে কল-কারখানা বন্ধ হচ্ছে। মানুষ অনাহারে আছে। সরকার মানুষের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ। এজন্য সরকারকে একদিন জবাবদিহি করতে হবে।
সাবেক এই রাষ্ট্রপতি বলেন, এ দুই দলের কেউ-ই প্রতিহিংসার রাজনীতি পরিহার করতে পারবে না। তাদের পরিত্যাগ করুন। শান্তির জন্য পরিবর্তন আনতেই হবে, আনতেই হবে, আনতেই হবে। ‘মানুষ আজ দুই দলের অপরাজনীতি থেকে মুক্তি চায়। আমরাও দুই দলের রাজনীতিমুক্ত দেশ চাই।’
২৪ বছর আগে শান্তির জন্য ক্ষমতা হস্তান্তর করেছিলেন দাবি করে এরশাদ প্রশ্ন রাখেন, এখন কী দেখছি?
জাতীয় সংসদের প্রধান বিরোধী দলের চেয়ারম্যান রাজপথের প্রধান বিরোধী দল বিএনপির উদ্দেশে বলেন, ‘আর কত লাশ চান? মানুষের জীবন কেড়ে নেবেন না। গুলি ফোটাবেন না। যুবকদের হাতে বোমা তুলে দেবেন না।
ক্ষমতাসীন আওয়ামী লীগ ও মধ্যবর্তী নির্বাচনের দাবিতে থাকা বিএনপির মধ্যে সংলাপেরও তাগিদ দেন তিনি।
প্রসঙ্গত, যে নির্বাচনকে কেন্দ্র করে দেশে বর্তমানে এই রাজনৈতিক অস্থিরতা, বহু নাটকীয়তার পর ওই নির্বাচনে অংশ নিয়েছিলেন এরশাদ। বর্তমানে তিনি এই সরকারের প্রধানমন্ত্রীর বিশেষ দূতও।
জাপা প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবুল হোসেন বাবলুর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জিয়াউদ্দিন আহমেদ বাবলু, এম এ হান্নান, এস এম ফয়সাল চিশতী, অনন্যা হোসেন মৌসুমি, রেজাউল ইসলাম ভুঁইয়া।

সংবাদটি শেয়ার করুন

Developed by: