শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

নতুন বছরে ভালো থাকতে চান? আজ থেকেই বন্ধ করুন এই ১৫ টি কাজ



Free-Happy-new-year-2015-pictureলাইফ স্টাইল ডেস্ক:: ২০১৪ সাল কি খুব খারাপ গিয়েছে আপনার? বারবার কষ্ট পেয়েছে, প্রতারিত হয়েছেন, ব্যর্থ হয়েছে, নিজেকে খুবই মূল্যহীন মনে হয়েছে? তাহলে আমাদের এই ফিচারটি আপনার জন্যই। রইলো একটি তালিকা। নতুন বছরের শুরু থেকে বর্জন করুন এই কাজগুলো। আর দেখুন, চোখের পলকে কেমন বদলে যেতে শুরু করেছে আপনার জীবন!

১) সবাইকে সবসময় সবকিছু বলা বন্ধ করুন। তা সে যত আপন মানুষই হোক না কেন।

২) নিজেকে অন্যদের সাথে তুলনা বন্ধ করুন।

৩) কে আপনার সম্পর্কে কী ভাবল সেটা নিয়ে চিন্তা করা একদম বাদ দিন।

৪) অপেক্ষা বন্ধ করে যা করার সেটা নিজেই করে ফেলুন। যা করতে চান, যা বলতে চান কিংবা প্রিয় সম্পর্কের ক্ষেত্রে- বিষয় যাই হোক না কেন ভাগ্যের অপেক্ষা করা বন্ধ করুন।

৫) প্রিয় মানুষটিকে সন্দেহ করা বন্ধ করুন। নিজের ক্ষমতার ওপরেও সন্দেহ রাখবেন না।

৬) নিজের জন্য করুন অনুভব করার বিষয়টি বাদ দিন। আপনি যেমন আছেন, চমৎকার আছেন। নিজেকে নিয়ে কষ্ট পাবেন না।

৭) একলা একলা বিষণ্ণ হয়ে থাকার অভ্যাসটা বাদ দিন।

৮) অপরাধ বোধে ভোগা, কোন কারণে নিজেকে দোষী ভেবে দোষারোপ করতে থাকার ব্যাপারটিও বাদ দিন। অন্যায় আমরা সকলেই করি। পুরনো অন্যায় নিয়ে নিজেকে নতুন বছরে কষ্ট দেবেন না।

৯) নিজেই নিজের ক্ষতি করবেন না। আপনার শরীর ও মনের ক্ষতি হয়, এমন কাজগুলো বাদ দিন আজই।

১০) জীবনে টাকাটাই সব, এমন ভাবনাও বাদ দিন। টাকার চাইতে অনেক বেশি গুরুত্বপূর্ণ সুখী হওয়া, সেদিকেই মন দিন।

১১) কারো বা পরিস্থিতির চাপে পড়ে সিদ্ধান্ত নেয়া ত্যাগ করুন। সেটাই করুন, যেটা করতে আপনার মন ও মস্তিষ্ক সমর্থন দেয়।

১২) জীবনের সব কিছুকে প্রতিযোগিতা ভাবা বাদ দিন। একটাই জীবনে, ইঁদুর দৌড়ে সময় নষ্ট করার মানে নেই। নিজের কাজ মন দিয়ে করতে থাকুন, সফলতা আসবেই।

১৩) সর্বদা “হ্যাঁ” বলার অভ্যাস বাদ দিন। নিজের প্রয়োজনে অন্যকে “না”-ও বলতে শিখুন।

১৪) জীবনে সবকিছু পারফেক্ট হতে হবে। প্রথম চেষ্টাতেই সফল হতে হবে এমনটা ভাববেন না।

১৫) অন্যের অন্ধ অনুকরণ করা বন্ধ করুন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: