বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

নগরীতে চলছে ২০ দলীয় জোটের নিরুত্তাপ হরতাল



Jamat-Shibir-er-2din-Dhaka-Hortal-er-1st-din-er-Nibigne-Cholce-Janbahon.....-Chobiti-GEC-Moor-Nd-Police-Line-te1নিউজ ডেস্ক :: নগরীতে চলছে ২০ দলীয় জোটের ডাকা ৩৬ ঘণ্টার উত্তাপহীন হরতাল। আজ মঙ্গলবার ভোর থেকে নগরীর কোথাও কোনো সহিংস ঘটনার খবর পাওয়া যায়নি। এছাড়া সকাল থেকে বিএনপির নাসিমন ভবন কার্যালয়েও কোনো নেতাকর্মীর আগমন চোখে পড়েনি। বিকেল পর্যন্ত হরতালে তেমন কোনো প্রভাব পড়েনি নগরীতে। তবে নাশকতার আশঙ্কা নিয়ে ঘর থেকে বের হচ্ছে নগরবাসী।

নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকে নগরীর সড়কে যান চলাচল কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে গণপরিবহন ও ব্যক্তিমালিকানাধীন গাড়ি চলাচল বাড়তে শুরু করে। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে কর্মকর্তা-কর্মচারিদের উপস্থিতি ছিলোও স্বাভাবিক । তবে সকাল থেকে ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও দূরপাল্লার কোনো যানবাহন নগর ছেড়ে যায়নি।

এদিকে বিএনপি-জামায়াতের ডাকা এ হরতালে দুবৃর্ত্তদের নাশকতা ঠেকাতে ভোর থেকে নগরীতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পাশাপাশি আইন শৃঙখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব, গোয়েন্দা ও বিজিবির টহল জোরদার করা হয়েছে।

এ প্রসঙ্গে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) বনজ কুমার মজুমদার সিটিজি নিউজকে বলেন, দুর্বৃত্তরা যাতে নগরীর কোথাও নাশকতা চালাতে না পারে সেদিকে বিশেষ নজর দেয়া হচ্ছে। অপ্রীতিকর ঘটনা সামলে নেয়ার জন্য এবার বিশেষ কৌশল ব্যবহার করা হবে। তাছাড়া এবারও পুলিশকে সহায়তা করতে নগরীতে ছয় প্লাটুৃন বিজিবি সদস্য মোতায়েন রয়েছে।

তবে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনের পরও নাশকতার শঙ্কা কাটাতে পারেনি নগরবাসীর। অপ্রীতিকর ঘটনা ও সহিংসতা আশঙ্কা নিয়ে কর্মস্থলে যোগ দিচ্ছেন সকলে। টাইগারপাস মোড়ে রিকন্ডিশন গাড়ি ব্যবসায়ী সিরাজুল ইসলাম বলেন, আল্লাহর উপর ভরসা করে কাজে বেরিয়েছি। অবরোধ হরতালে কাজ বন্ধ করে বসে থাকলে কি আর সংসার চলবে?। কিন্তু সমস্য হলো কোথাও কোনো শব্দ হলে আতঙ্কগ্রস্ত হয়ে পড়ছি। মনে হচ্ছে, ককটেল ফাটল।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. হাছান চৌধুরী বলেন,‘নগরীতে যান বাহন ভাঙ্চুর ও গাড়ি পোড়ানো ঠেকাতে পুলিশের স্পেশাল ফোর্স দায়িত্ব পালন করছেন।এছাড়া স্পর্শকাতর পাঁচটি উপজেলায় ছয় প্লাটুন বিজিবি মোতায়েন আছে।

বিএনপির নিরুত্তাপ হরতাল প্রসঙ্গে জানতে চাইলে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেন বলেন, বিএনপি গণতন্ত্রের জন্য শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছে। সহিংস আন্দোলনে বিএনপি বিশ্বাসী নয়। তাই ৩৬ ঘণ্টার এই কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: