বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

নকিয়ার পথে হাঁটছে সনি?



sony-xperiaঅনলাইন ডেস্ক:: এবার স্মার্টফোন ইউনিট বিক্রির পরিকল্পনা করছে জাপানের ইলেকট্রনিক্স জায়ান্ট সনি। মূলত আয়ের পরিমাণ কমে যাওয়ায় অন্যান্য খাতে মনোনিবেশ করতেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানা গেছে।
সম্প্রতি এক সাক্ষাৎকারে এই আভাস দিয়েছেন সনি সিইও কাজুও হিরাই। মূলত চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোর সাথে প্রতিযোগিতায় হিমশিম খাচ্ছে নামকরা ব্র্যান্ডগুলো। আর তাই আয়ের দিক থেকেও খুব একটা সুবিধা করতে পারছে না এসকল নামীদামী ব্র্যান্ড।

২০১২ সালে নতুন আঙ্গিকে যাত্রা শুরু করে সনির মোবাইল ডিভাইস ইউনিট। এক্সপেরিয়া স্মার্টফোন সিরিজও নতুন আঙ্গিকে বাজারে আসতে শুরু করে। তবে কাঙ্ক্ষিত সাফল্য না পাওয়ায় শেষ পর্যন্ত কঠোর এই সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবছে সনি।

চলতি বছরের মার্চে শেষ হওয়া অর্থবছরে সনির স্মার্টফোন বিক্রির লক্ষ্যমাত্রা ছিল ৪ কোটি ১০ লাখ। অন্যদিকে এর আগের অর্থবছরে এই লক্ষ্যমাত্রা ছিল ৪ কোটি ৩০ লাখ। সনি জানিয়েছে, চলতি অর্থবছরে ১৯০ কোটি ডলার আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারে প্রতিষ্ঠানটি।
এর আগে গত বছর মোবাইল ডিভাইস ইউনিট মাইক্রোসফটের কাছে বিক্রি করে দেয় নকিয়া। স্মার্টফোনের বাজারে টিকতে না পেরে এই সিদ্ধান্ত নিয়েছিল প্রতিষ্ঠানটি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: