মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

নওয়াপাড়ায় সোমবার সকাল-সন্ধ্যা হরতাল



timthumb (1)নিউজ ডেস্ক:: যশোরের অভয়নগর উপজেলা আওয়ামী লীগ নেতা, সাংবাদিক ও মুক্তিযোদ্ধা মোল্যা ওলিয়ার রহমানের হত্যাকারী ও হত্যা পরিকল্পকারীদের গ্রেফতারের দাবিতে আগামী সোমবার অভয়নগর উপজেলা সদর শিল্প ও বন্দর নগরী নওয়াপাড়ায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে নওয়াপাড়া নূরবাগে এক সমাবেশ থেকে এ হরতালের ডাক দেয়া হয়। ওলিয়ার রহমান হত্যার বিচারের দাবিতে সংগ্রাম কমিটি এ সমাবেশের আয়োজন করে।

বৃহস্পতিবার বিকেলে নওয়াপাড়া নূরবাগ এলাকায় যশোর-খুলনা মহাসড়কের ওপর এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগ্রাম কমিটির আহ্বায়ক উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামূল হক বাবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক সানা আব্দুল মান্নান, আওয়ামী লীগ নেতা সরদার অলিয়ার রহমান, উপজেলা বিএনপি নেতা মশিয়ার রহমান, বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) উপজেলা সভাপতি আব্দুল জব্বার মোল্যা, উপজেলা ছাত্রদলের সভাপতি হাবিবুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার স.ম. মোশারফ হোসেন, নওয়াপাড়া বাজার কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, দৈনিক নওয়াপাড়া’র সম্পাদক আসলাম হোসেন, নওয়াপাড়া সার, সিমেন্ট ও ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহ জালাল হোসেন, মোল্যা ওলিয়ার রহমানের ছেলে বাদল মোল্যা প্রমুখ।
সমাবেশে স্থানীয় সংসদ সদস্য রণজিত রায়কে উদ্দেশ করে বাদল মোল্যা বলেন, আমার বাবা নিহত হওয়ার পর সর্বস্তরের মানুষ শোকা হত হলেও তিনি এক বার আমার বাবার কবরে আসেননি, আমাদের পরিবারের খোজ খবর নেননি এবং খুনিদের গ্রেফতারের ব্যপারে তার ভূমিকা রহস্যজনক। সংগ্রাম কমিটির সমাবেশ থেকে আগামী সোমবার নওয়াপাড়ায় সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেওয়া হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নওয়াপাড়া বাজার প্রদক্ষিণ করে।
সংগ্রাম কমিটির আহ্বায়ক আব্দুল মালেক বলেন, মোল্যা ওলিয়ার রহমানের হত্যাকারী ও হত্যা পরিকল্পনাকারীদের গ্রেফতারের দাবিতে আগামী সোমবার নওয়াপাড়ায় সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে। এরপরও প্রশাসন এ ব্যাপারে ব্যর্থ হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে। আন্দোলনের মাধ্যমেই ওলিয়ার রহমানের হত্যার বিচারের দাবি আদায় করা হবে।’
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, উপজেলার নওয়াপাড়া পৌরসভার ৭ নস্বর ওয়ার্ডের কাউন্সিলর, খুলনা থেকে প্রকাশিত দৈনিক জন্মভূমি পত্রিকার অভয়নগর প্রতিনিধি, ১২টি শ্রমজীবী ও পেশাজীবী সংগঠনের সমন্বয়ে গঠিত অভয়নগর নওয়াপাড়া শ্রমজীবী সমন্বয় পরিষদ এবং নওয়াপাড়া ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মোল্যা ওলিয়ার রহমানকে (৬২) গত ২৩ নভেম্বর উপজেলা পরিষদের কাছে নওয়াপাড়া বাইপাস সড়কে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: