বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

দয়ামায় নেই ওদের : কাঁদছে বাংলাদেশি, ভাসছে সাগরে



6. sagorনিউজ ডেস্ক::
প্রায় ৩০০ রোহিঙ্গাকে ফের সাগরে ফিরিয়ে দিল থাইল্যান্ডের নৌবাহিনী। গত এক সপ্তাহ ধরে নৌকাটি থাইল্যান্ডের উপকূলে ছিল। ওই নৌকার যাত্রীর সবাই বাংলাদেশি ও মিয়ানমা‌‌‌রর নাগরিক। বিবিসির এক খবরে বলা হয়েছে থাই নৌ সেনারা তাদের ইঞ্জিন ঠিক করে দিয়েছে। একইসঙ্গে তাদের খাবার দিয়ে ফের সাগরে পাঠিয়ে দিয়েছে।

যদিও কর্তৃপক্ষের দাবি অবৈধ অভিবাসীরা থাইল্যান্ড থাকতে চায়নি। বরং তারা মালয়েশিয়ায় যেতে সহায়তা চেয়েছিল।

ওই নৌকার আরোহীদের মধ্যে ১০ জন মারা গেছেন বলে জানা গেছে। নারী, পুরুষ, শিশু গাদাগাদি করে সেটিতে আছেন। দুই মাস ধরে তারা এ ট্রলারে রয়েছেন। কিন্তু কয়েক দিন আগে নৌকার চালক ও কর্মচারীরা ইঞ্জিন অকেজো করে পালিয়ে গেলে পরিস্থিতি সঙ্গিন হয়ে পড়েন।

থাই সেনাবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার ভিরাপং নাকপ্রাসিত বলেন, তারা থাইল্যান্ডে আসতে চায় না। মালয়েশিয়া যেতে চায় । এজন্য আমরা তাদের ইঞ্জিন ঠিক করে দিয়েছি। একইসঙ্গে মানবিক দিক বিবেচনা করে তাদের খাবার ও পানি দেওয়া হয়েছে।

তিনি বলেন, এটা পুশব্যাক নয়। কারণ তারা অন্যদেশের যেতে চায়। এবং মানবিক দিক বিবেচনা করে আমরা তাদের সহায়তা করেছি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: