মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

দ্বিতীয় দফায় সৌদি গমনেচ্ছুক নারী শ্রমিকদের নিবন্ধন শুরু ২৪ মে



download-(5)-1নিউজ ডেস্ক :: দ্বিতীয় দফায় সৌদি গমনেচ্ছুকদের নিবন্ধন আগামী ২৪ মে থেকে শুরু হবে। সোমবার জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) এ তথ্য জানিয়েছে।
জানা গেছে, সৌদি আরবে যেতে ইচ্ছুক নারী গৃহকর্মীদের নাম নিবন্ধনের জন্য ফের আহ্বান জানিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। এ নিবন্ধন প্রক্রিয়া ২৪ মে থেকে শুরু হয়ে চলবে ৩০ মে পর্যন্ত। দেশের ৪২টি জেলায় কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয় এবং কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে এ নিবন্ধন করা যাবে। নিবন্ধনের সঙ্গে সঙ্গে সরকার অনুমোদিত রিক্রুটিং এজেন্সির সমন্বয়ে গৃহকর্মীদের বাছাই করা হবে।
এর আগে বিনা খরচে সৌদি আরবে গৃহকর্মী পাঠাতে নিবন্ধন প্রক্রিয়া শুরু করা হলেও তেমন সাড়া পাওয়া যায়নি। তাই দ্বিতীয়বারের মতো আবারো নিবন্ধন শুরু করতে যাচ্ছে এ বিএমইটি।

নিবন্ধনের জন্য ১২ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, মেশিন রিডেবল পাসপোর্ট অথবা জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ এবং নিজ এলাকার চেয়ারম্যান সনদপত্র সঙ্গে আনতে হবে।

যারা নিবন্ধন করবেন তাদের বয়স ২৫ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: