বুধবার, ১৭ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

দ্বিতীয়বার পরীক্ষার সুযোগের দাবীতে সিলেটে শিক্ষার্থীদের মানববন্ধন



2.নিউজ ডেস্ক::
পাবলিক বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেওয়ার জন্য বুধবার সকালে সিলেট কেন্দ্রীয়
শহিদ মিনারের সামনে মানববন্ধন করেছে আমরা’১৪ ব্যাচের শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয় সহ দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার পরীক্ষা দানের সুযোগ বন্ধ করে দেওয়ার প্রতিবাধে তারা সিলেটসহ সারাদেশে মানববন্ধন ও ভিবিন্ন কর্মসূচি পালন করে আসছে।

মানববন্ধনে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেছেন, প্রতিবছর এইচএসসি পরীক্ষার পর চার থেকে পাঁচ মাস সময় পাওয়া গেলেও এ বছর তারা মাত্র ২৬ দিনের সময় পেয়েছিল, যে কারণে প্রস্তুতি ভালো না থাকায় অনেকেই সুযোগ পায়নি। এই সিদ্ধান্তের কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছি আমরা। আমাদের একদিকে প্রস্তুতির সময় কম দেওয়া হয়েছে, অপরদিকে দ্বিতীয়বার পরীক্ষার সুযোগও বন্ধ করা হয়েছে। আমরাই প্রশ্নফাস কেলেংকারীর ভুক্তভোগী। প্রতিবারই মোট আসনের অর্ধেক আসনে দ্বিতীয়বার অংশ নেওয়া শিক্ষার্থীরা সুযোগ পায় বলেও জানান তারা।
মানববন্ধনে বক্তব্য রাখেন তাসনিম বারী, মিসবাহ, রুমা, সাদমান, নাজিয়া ও সাকি সহ অন্যান্যরা।

সম্প্রতী ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে শিক্ষার্থীদের দ্বিতীয় দফায় পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ বন্ধ করার সিদ্ধান্ত নেয় দেশের কয়েকটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ সিদ্ধান্তের প্রতিবাধে শিক্ষার্থীরা পাবলিক বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার পরীক্ষা দানের মানববন্ধনসহ ভিবিন্ন কর্মসূচি করে আসছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: