মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

দেশে ‘মার্শাল ডেমোক্রেসি’ চলছে: সালাহ উদ্দিন



22. salah uddinনিউজ ডেস্ক::
বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশে গণতন্ত্রের নামে ‘মার্শাল ডেমোক্রেসি’ প্রবর্তন করেছে বলে মন্তব্য করে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ বলেছেন, ক্ষমতালিপ্সু অবৈধ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ নেত্রী শেখ হাসিনা গদি রক্ষার জন্য এবং অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করার মানসে গণতন্ত্রের কবর রচনা করেছেন। দেশে গণতন্ত্রের নামে মার্শাল ডেমোক্রেসি প্রবর্তন করেছেন।

শনিবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে অভিযোগ করে তিনি বলেন, বর্তমানে দেশে একদলীয় সরকার ব্যবস্থা কায়েমের পর একদলীয় রাষ্ট্র ব্যবস্থা প্রবর্তন করার মানসে এক ব্যক্তির ইচ্ছাকেই আইনের উৎসে পরিণত করা হচ্ছে। জনগণের গণতান্ত্রিক ও সাংবিধানিক সকল অধিকার ছিনিয়ে নেয়া হয়েছে। সভা-সমাবেশ ও কথা বলার অধিকার বাজেয়াপ্ত করা হয়েছে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিজ কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা এবং সেখানকার মোবাইল, কেবল এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে রাখার নিন্দা জানিয়ে সালাহ উদ্দিন আহমেদ বলেন, শুক্রবার গভীর রাতে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে জনসভায় ঘোষণা দিয়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হয়েছে। ইন্টারনেট ও ক্যাবল লাইনসহ সকল বৈদ্যুতিক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করা হয়েছে। পানি, গ্যাস ও খাবার সরবরাহ বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। সভ্য দুনিয়ার ইতিহাসে এরকম জঘন্য নজির কোথাও পাওয়া যাবে না।

দেশ আজ কারাগারে পরিণত হয়েছে বলে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় বন্ধ করে দেয়া হয়েছে। অবরুদ্ধ করা হয়েছে দেশের তিন বারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেতা দেশনেত্রী খালেদা জিয়াকে। বস্তুত: সারাদেশের জনগণই আজ অবরুদ্ধ এবং এই জনপদ বিশাল কারাগারে পরিণত হয়েছে।

বিবৃতিতে, অবিলম্বে বিচ্ছিন্ন বিদ্যুৎসহ সকল যোগাযোগ মাধ্যম পুনঃস্থাপনের আহ্বান জানানো হয়েছে। একইসঙ্গে দলের অপর যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেফতারের নিন্দা জানিয়ে তার মুক্তি দাবি করা হয়েছে

সংবাদটি শেয়ার করুন

Developed by: