বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

দেশে এখন নীরব দেশত্যাগ চলছে —অর্থমন্ত্রী



Untitled-3নিউজ ডেস্ক: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাংলাদেশ যথেষ্ট উদারপন্থী দেশ। কিন্তু এরপরও অনেকে নানা করণে দেশ থেকে নীরবে চলে যাচ্ছে। এটা মোটেই দেশের জন্য ভালো লক্ষণ নয়। আমরা যতই দেশকে সহনশীল বলি কিন্তু কখনো ভেবে দেখিনি, কেন, কি কারণে এমন নীরব দেশত্যাগ চলছে।
আজ মঙ্গলবার রাজধানীর সোনারগাঁ হোটেলের মেঘনা হলরুমে ব্যাংকার ও অর্থনীতি বিশ্লেষক মামুন রশীদের ‘নীরব দেশত্যাগ, হুন্ডি ও অভিবাসন’বইটির প্রকাশনা উৎসবে অংশ নিয়ে অর্থমন্ত্রী এ কথা বলেন।
তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড.আকবর আলি খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, তত্ত্বাবধায়ক সরকারের আরেক সাবেক উপদেষ্টা ড. এ বি মির্জ্জা আজিজুল ইসলাম,বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. সালেহউদ্দিন আহমেদ,দৈনিক বণিক বার্তার সম্পাদক হানিফ মাহমুদ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আগামী প্রকাশনীর প্রকাশক ওসমান গনি।
আকবর আলি খান বলেন, সব দেশেই অভিবাসন হয়। এটা ভাবার বিষয় যে, সমাজের একটি উচ্চশ্রেণীর লোক অভিবাসিত হচ্ছে।
স্বাস্থ্য ও শিক্ষাখাতে দেশে উন্নয়নের যথেষ্ট সম্ভাবনা রয়েছে, একথা উল্লেখ করে মীর্জ্জা আজিজুল ইসলাম বলেন, বাংলাদেশের বড় সম্পদমানবসম্পদ। গুরুত্বপর্ণূ এ খাতে উন্নয়ন ঘটাতে হলে এ দুটো খাতে বরাদ্দ আরো বাড়াতে হবে বলে মতামত ব্যক্ত করেন তিনি।
সাবেক গভর্নর সালেহউদ্দিন বলেন, দেশের ব্যাংকিং খাতের আইন ও নীতিমালা আন্তজার্তিক মানের। কিন্তু সেগুলো বাস্তবায়ন হয় না। সময়োচিত ও যথাযথ পদক্ষেপ নেয়া হয় না। ফলে জনসাধারণ ক্ষতিগ্রস্ত হয়। এ খাতকে রক্ষা করতে দুর্নীতিবাজদের শাস্তি দিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: