শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

দুই মাথা, জোড়ালাগানো শিশু



D-M-Cনিউজ ডেস্ক: রাজশাহীর পদ্মা ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে ৪ নভেম্বর মঙ্গলবার রাতে জোড়ালাগানো দুটি সন্তানের জন্ম দিয়েছেন ইভা আক্তার (২০) নামে এক গৃহবধূ। ইভা আক্তারের বাড়ি পাবনা জেলার আটঘরিয়া উপজেলার গোকূলনগর গ্রামে।

বৃহস্পতিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে ইভা আক্তার এবং তাঁর সন্তানদের। উন্নত চিকিৎসার জন্য এদেরকে ঢাকা মেডিক্যালে আনা হয়।

ইভা আক্তারের স্বামী আরিফুল ইসলাম বলেন, আমি গ্রামের সামান্য কৃষক। কৃষিকাজ করে সংসার চালাই। স্ত্রীর অবস্থা খারাপ হলে তাকে প্রথমে রাজশাহীর পদ্মা ক্লিনিকে নেওয়া হয়। অস্ত্রোপচারের মাধ্যমে সেখানে জোড়ালাগানো জমজ বাচ্চার জন্ম হয়। সেখানে বাচ্চার মায়ের অবস্থা খারাপ হলে বুধবার তাকে পাবনা সদর হাতপাতালে পাঠানো হয়। ইতোমধ্যে এলাকায় জোড়ালাগানো বাচ্চার খবর জানাজানি হলে বৃহস্পতিবার আটঘরিয়ার ইউএনওর সহযোগিতায় ঢাকা মেডিকেলে আনা হয়।

জানা গেছে, জোড়ালাগানো জমজ বাচ্চা দুটিকে রাত সাড়ে ১০টার দিকে জরুরি বিভাগে আনা হলে ২১১ নম্বরে নবজাতক ওয়ার্ডে পাঠানো হয়।

ডাক্তার শাহরিয়ার বলেন, ধারণা করা হচ্ছে বাচ্চা দুটির হার্ট একটি ও ফুসফুস দুটি। যেহেতু এটা আমাদের ওয়ার্ডের বিষয় না, তাই আমরা বাচ্চা দুটিকে শিশুসার্জারি ওয়ার্ডে পাঠিয়েছি।

ডাক্তার মনিরা বলেন, পরীক্ষা-নিরীক্ষা করে দেখা গেছে শিশু দুটি সুস্থ আছে। শিশু দুটিকে আমাদের ওয়ার্ডে ভর্তি করা হবে। তবে সিনিয়র ডাক্তাররা না আসা পর্যন্ত এ ব্যাপারে আমি কিছু বলতে পারছি না।

সংবাদটি শেয়ার করুন

Developed by: