বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

দখলকে কেন্দ্র করে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে চারজন আহত, গুলিবিদ্ধ ১



11.gulibiddhoনিউজ ডেস্ক::
বেনাপুলের শার্শার বাহাদুরপুর বাওড় দখলকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের জের ধরে গতকাল সোমবার একপক্ষ অন্যপক্ষের ৪ জনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে। এ সময় একজন গুলিবিদ্ধ হয়েছে। আতঙ্ক সৃষ্টি করতে ফাঁকাগুলি ও বোমা বিস্ফোরণ ঘটায় সন্ত্রাসীরা।

আহতদের চিকিৎসার জন্য শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লে­ক্সে ভর্তি করা হয়েছে এবং গুলিবিদ্ধ কোমর আলী ওরফে কুমড়ো ও জামাল হোসেন নামে দুই জনকে যশোর ২৫০ শয্যা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা জানান, কাজের জন্য তারা বেনাপোলে যাচ্ছিল। এ সময় ইকবাল হোসেন, এনায়েত, জাফর আলীসহ ৮/১০ জন তাদের পথ আটকিয়ে লোহার রড ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। আহত ধান্যখোলা কালমেঘা পাড়ার আব্দুল আলেক(২৫) ও নূর ইসলামের(২০) অবস্থা আশঙ্কাজনক।

জানা গেছে, গত রবিবার দুপুরে বাহাদুরপুর বাওড় দখলকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে দুই গ্রুপের ৫ জন গুরুতর আহত হন।

গত ২০০৯ সাল থেকে ইফাদ প্রকল্পভুক্ত বাহাদুরপুর বাওড়টি সমিতিভুক্ত করে শার্শার মৎস্যচাষি মফিজুর রহমান মাছ চাষ করে আসছেন। এ অবস্থায় দীর্ঘ ৭/৮ বছর ধরে মফিজুরের নেতৃত্বে ২৩৭ জনের মৎস্যজীবী সমিতির সদস্যরা বাহাদুরপুর বাওড়ে মাছ চাষ করছেন। মৎস্য চাষে বিশেষ অবদানের জন্য মৎস্য চাষি মফিজুর ও তার সমিতি একাধিকবার পদক পেয়েছে।

তারপরেও বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের একটি অংশ তা মেনে নিতে পারছে না। তাই সুযোগ বুঝে বাহাদুরপুর আওয়ামী লীগের স্থানীয় নেতা জামাল শেখ, আব্দুল ওহাব, আসমাইল, মুছা করিম, আকুল, মুকুল, লেয়াকত মেম্বা, তরিকুল, মহব্বত আলীসহ ৫০/৬০ জনের একটি গ্রুপ রবিবার দুপুরে বাহাদুরপুর বাওড়টি দখল নিতে যায়। বিষয়টি জানতে পেরে বাওড়ের মাছ চাষিরা তা প্রতিহত করেন।

এ সময় বাওড় দখলকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে উভয় গ্রুপের ৫ জন লাঠির আঘাতে ও বোমা বিস্ফোরণে আহত হন। বাওড় দখলের ঘটনায় যে কোন মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষ বাধতে পারে বলে আশঙ্কা করছেন মৎস্যজীবী সমিতির সদস্য ও এলাকাবাসীরা।

এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ অপূর্ব হাসানের কাছে জানতে চাইলে তিনি বলেন, অভ্যন্তরীণ কোন্দল ও বাওড় দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয় এবং সংঘর্ষে চার জন আহত হওয়ার বিষয়টি তিনি নিশ্চিত করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: