শুক্রবার, ১০ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

দক্ষিণ কোরিয়ায় নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা



1432219480_14.jpgআন্তর্জাতিক ডেস্ক::
দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গিউন হাই বিচারমন্ত্রীকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করেছেন। তার নাম হুয়াং কিউ-এন। বয়স ৫৮ বছর। তিনি লী ওয়ান-কো’র স্থলাভিষিক্ত হচ্ছেন। আজ বৃহস্পতিবার তার নাম ঘোষণা করা হয়।

বড় ধরনের ঘুষ গ্রহণের অভিযোগ উঠায় লী ওয়ান-কো’কে এপ্রিল মাসে পদত্যাগে বাধ্য করা হয়। তিনি মাত্র দু’মাস দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
প্রেসিডেন্টের মুখপাত্র কিম সুং-উ সাংবাদিকদের বলেন, সাবেক প্রসিকিউটর এবং বিচারমন্ত্রী হিসেবে দু’বছর দায়িত্ব পালন করা হুয়াং’কে দুর্নীতি বিরোধী অভিযানের অঙ্গীকার পূরণে যথাযথ ব্যক্তি বলে মনে করছেন পার্ক।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী হচ্ছেন দক্ষিণ কোরিয়ার একটি প্রতীকি পদ। দেশটিতে প্রেসিডেন্টই একক ক্ষমতাধর ব্যক্তি।
সূত্র-বাসস।

সংবাদটি শেয়ার করুন

Developed by: