শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

থ্রিডি ডিসপ্লে সমৃদ্ধ আইফোন আনছে অ্যাপল



3D-ecran-3d-iphoneতথ্য-প্রযুক্তি ডেস্ক ::
আইফোন ৬ এবং ৬ প্লাস বাজারে এসেছে খুব বেশিদিন হয়নি, এর মধ্যেই আবার নতুন আইফোন আনার তোড়জোড় শুরু করেছে অ্যাপল। বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্যমতে, এতে থাকতে পারে থ্রিডি ডিসপ্লে যা দেখা যাবে কোন চশমা ছাড়াই।

এরই মধ্যে আইফোনের এই নতুন মডেলের জন্য প্রয়োজনীয় আনুষঙ্গিক কাজও শুরু করেছে প্রতিষ্ঠানটি। আর এসব তথ্য জানিয়েছে ইকোনোমিক ডেইলি নিউজ। এর আগেও বিভিন্ন সময়ে অ্যাপল পণ্য সংক্রান্ত সঠিক তথ্য প্রকাশের খ্যাতি রয়েছে ওয়েবসাইটটির।

ম্যাকরিউমার নামে একটি ওয়েবসাইট জানিয়েছে, প্রায় ছয় বছর আগে অ্যাপল খালি চোখে থ্রিডি দেখার প্রযুক্তি স্টেরিওস্কোপিক নামের একটি প্রযুক্তি উদ্ভাবন করে এবং সেটি প্যাটেন্টের জন্য আবেদন জানায়। এ ছাড়াও থ্রিডি হাইপার রিয়েলিটি ডিসপ্লে নামক অপর একটি প্রযুক্তির প্যাটেন্টের জন্যও আবেদন করেছে অ্যাপল। এই প্রযুক্তিতে মাথা ঘোরানোর সাথে সাথে ঘুরে যাবে ডিসপ্লের গতিবিধিও।

এর আগে চলতি বছরের শুরু দিকে অ্যামাজন বাজারে নিয়ে আসে ফায়ার ফোন যাতে ছিল ‘স্টেরিওভিশন ক্যামেরা’ নামক একটি ফিচার। মূলত ব্যবহারকারীর মাথা নড়াচড়ার সাথে ডিসপ্লেতে থ্রিডি ইফেক্ট পরিবর্তনের জন্য ব্যবহার করা হয়েছিল এই প্রযুক্তি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: