মঙ্গলবার, ২ মার্চ ২০২১ খ্রীষ্টাব্দ | ১৮ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «  

থাইদের গোল বন্যায় ভাসালো বাংলাদেশ



bd-thai-hockyস্পোর্টস রিপোর্টার: চাইনিজ তাইপেকে উড়িয়ে দেয়ার পর থাইল্যান্ডকে গোলবন্যায় ভাসালো বাংলাদেশ হকি দল। জুনিয়র এএইচএফ কাপ হকিতে থাইল্যান্ডকে ১০-০ গোলের বড় ব্যবধানে হারালো স্বাগতিকরা। টুর্নামেন্টে এটাই কোন দেশের বড় ব্যবধানে জয়। বাংলাদেশের খোরশেদ ও মিলন তিনটি করে, কৌশিক দু’টি এবং সারোয়ার ও রোমান একটি করে গোল করেন।
আগের দিন সাত গোলের পাঁচটিই এসেছিল পেনাল্টি কর্নার (পিসি) থেকে। কিন্তু দ্বিতীয় ম্যাচে দেখা গেল ঠিক তার উল্টো। ১০ গোলের মাত্র তিনটি আসে পিসি থেকে। খেলেই গোল তুলে নেয়ায় মনোযোগী ছিলেন খেলোয়াড়রা। থাইল্যান্ডের মতো দলকে পেয়ে শুরু থেকেই গোল আদায় করতে থাকে স্বাগতিকরা। মাত্র ৩ মিনিটে সরাসরি হিটে সারোয়ার গোলের খাতা খোলেন (১-০)। মিনিট চারেক পর পিসি থেকে মিলনের পুশে বল স্টপ করেন সারোয়ার। সেই বলে ফ্লিক করে গোল আদায় করেন খোরশেদ (২-০)। ১১ মিনিটে আবারও পিসি থেকে সেই মিলন, সারোয়ার এবং খোরশেদের কম্বিনেশনেই তৃতীয় গোলের দেখা পায় বাংলাদেশ (৩-০)। ২১ মিনিটে থাইল্যান্ডের ডিফেন্ডারদের কাটিয়ে একক প্রচেষ্টায় গোল করেন মিলন (৪-০)। মিনিট দুয়েক পর পিসি থেকে স্বাগতিকরা আরও এগিয়ে যায় কৌশিক, সারোয়ার ও খোরশেদের কম্বিনেশনে (৫-০)। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও থাইল্যান্ডকে কোন সুযোগ দেয়নি বাংলাদেশ।
বিরতি থেকে ফিরেই ম্যাচের ৩৯ মিনিটে মিলনের পাসে কৌশিক হিট করলে থাইল্যান্ডের জালে জড়ায় বল (৬-০)। দু’মিনিট পরেই শিটুলের পাওয়ার হিটে মিলনের পুশ রুখে দেন থাই গোলকিপার। কিন্তু ফিরতি বলে ফের হিট করে গোল করেন মিলন (৭-০)। ৪৪ মিনিটে সুযোগ সন্ধানী রোমানও দলকে গোল পাইয়ে দেন (৮-০)। চার মিনিট বাদে দলকে নবম গোলটি আদায় করে দেন কৌশিক (৯-০)। আর ৫৭ মিনিটে সারোয়ার, রোমান ও মিলনের কম্বিনেশনে গোল পেয়ে ১০-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ। তবে শেষ ১৩ মিনিটে অনেক চেষ্টা করেও আর গোলের দেখা পায়নি স্বাগতিকরা। একটি গোলও শোধ দিতে পারেনি থাইল্যান্ড। ফলে ১০-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: