বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

তৃণমূলে নারীর ক্ষমতায়ন বৃদ্ধি করবে সরকার



12. tufayelনিউজ ডেস্ক::
তৃণমূলে নারীরা নিগৃহীত। বর্তমান সরকার তৃণমূলে নারীর ক্ষমতায়ন বৃদ্ধি করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বুধবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউটে বাংলাদেশ ওমেন চেম্বার অব কমার্স ইন্ড্রাস্ট্রিজ (বিডব্লিউসিসিআই) কর্তৃক আয়োজিত ‘বিডব্লিউসিসিআই গ্রামীণফোন প্রোগ্রেসিভ অ্যাওয়ার্ড ২০১৪’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, তৃণমূলে নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। ফলে ব্যবসার দিক দিয়ে নারীরা অনেক এগিয়ে। সংসদ ও নির্বাচনে নারীদের অংশগ্রহণ বাড়াতেও অগ্রণী ভূমিকা রাখছে বর্তমান সরকার।

মন্ত্রী বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এগিয়ে যাবে। দক্ষিণ এশিয়ায়ার অর্থনীতিতে বাংলাদেশ একটি সুদৃঢ় অবস্থান তৈরি করবে। আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশের এ অবস্থান নিশ্চিত হবে বলেও জানান তিনি।

তোফায়েল বলেন, নারীরা আমাদের মোট জনসমুষ্ঠীর অর্ধেক। তাই দেশের অর্থনীতি এগিয়ে নিতে হলে নারীর ক্ষমতায়ন সহ সকল ক্ষেত্রে অংশ গ্রহন বৃদ্ধি করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের পার্শবর্তী দেশ ভারত ও পাকিস্তান থেকে বাংলাদেশ অনেক ক্ষেত্রেই এগিয়ে আছে। এই ধারাবাহিকতা রক্ষা ও উন্নয়ন কে তরান্নিতি করতে দেশের রাজনৈতিক পরিস্থিতির স্বাভাবিকতার ধারাবাহীকতা প্রয়োজন বলেও মত প্রকাশ করেন তিনি।

বিডব্লিউসিসিআইর সভাপতি সেলিমা আহমেদের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমেদ, গ্রামীণফোনের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসাইন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: