বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

তিন হাজার শিক্ষার্থীর নামে মামলা



18.ibনিউজ ডেস্ক::
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বাসে অগ্নিসংযোগ-ভাংচুরের ঘটনায় অজ্ঞাতনামা দুই থেকে তিন হাজার শিক্ষার্থীর নামে ইবি থানায় একটি মামলা হয়েছে।
সোমবার সকাল সোয়া ৮টার দিকে ইবি থানার পুলিশ বাদী হয়ে মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিবুল ইসলাম।
তিনি বলেন, ‘গত রবিবারের ঘটনায় বাসে অগ্নিসংযোগ-ভাংচুর, পুলিশের ওপর আক্রমণ, সরকারি কাজে বাধা প্রদান করায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। মামলায় অজ্ঞাত দুই থেকে তিন হাজার শিক্ষার্থীকে আসামি করা হয়েছে। মামলা নং-১২।’

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মামুনুর রহমান জানান, এ ঘটনায় কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।এ ঘটনার একটি তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ সোমবার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত রবিবার বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা একটি বাসের চাপায় পিষ্ট হয়ে মারা যান বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র তৌহিদুর রহমান টিটু। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভাড়াকরা ৩৪টি বাসে অগ্নিসংযোগ ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বেশ কয়েকটি বাসে ব্যাপক ভাংচুর চালায়।
ক্ষতিপুরণ দাবি করে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডেকেছে কুষ্টিয়া-ঝিনাইদহ বাস পরিবহন মালিক সমিতি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: