শুক্রবার, ১০ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

তিন সিটিতেই আওয়ামী লীগ সমর্থিত মেয়র



images_3নিউজ ডেস্ক :: ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ঢাকা উত্তরে আনিসুল হক, দক্ষিণে সাইদ খোকন এবং চট্টগ্রামে আ.জ.ম. নাসির বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন। ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট শেষে রাতভর ভোট গণনার পর ভোরের দিকে ঘোষণা করা হয় এ বেসরকারি ফলাফল।

তিন সিটিতেই বিজয়ী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থীরা। যদিও তারা নির্বাচনের দিনই তিন সিটিতে কেন্দ্র দখল, পোলিং এজেন্টদের বের করে দেয়া, জালভোট দেয়াসহ নানা অনিয়মের অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

ভোটের দিনে রাজধানীর দুই এলাকা ও চট্টগ্রামে নানা বিচ্ছিন্ন ঘটনা এবং সংঘর্ষ হয়।

ঢাকা উত্তরে আওয়ামী লীগ সমর্থিত আনিসুল হক মোট ৪ লাখ ৬০ হাজার ১ শত ১৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। আর ৩ লাখ ২৫ হাজার ৮০ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়াল।

ঢাকা দক্ষিণে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেক মেয়র মোহাম্মদ হানিফের পুত্র সাইদ খোকন। ৫ লক্ষ ৩৫ হাজার ২শ ৯৬ ভোট প্ওায়া তিনিও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা আব্বাস পেয়েছেন ২ লক্ষ ৯৪ হাজার ২শ ১৩ ভোট।

চট্টগ্রামে সদ্য রাজনীতি থেকে অবসর নেয়া সাবেক মেয়র মনজুর আলমকে পেছনে ফেলে আ.জ.ম. নাসির বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি প্রায় লক্ষাধিক ভোটে মনজুর আলমকে পেছনে ফেলেন। নাসির পেয়েছেন ৪ লাখ ৭৫ হাজার ৩ শত ৬১ ভোট আর মনজুর ৩ লাখ ০৪ হাজার ৮ শত ৩৭ ভোট।

মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে তিন সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে সাড়ে ১২’শরও বেশি প্রার্থী।

সংবাদটি শেয়ার করুন

Developed by: