শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ফেইসবুক পেইজ ও গ্রুপ ভুয়া



pic-08_146299-300x200তথ্যপ্রযুক্তি ডেস্ক:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের নামে যেসব ফেইসবুক পেইজ ও গ্রুপরয়েছে তা বন্ধ না করলে আইনানুগ ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সম্প্রতি ‘ফেইসবুক ব্যবহারকারীদের জ্ঞাতার্থে’ শিরোণামে এ সংক্রান্ত এক নোটিশ জারি করেছে বিশ্বদ্যালয়ের জনসংযোগ দফতর।

নোটিশে বলা হয়, জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক পরিচালিত বা অনুমোদিত কোনো ফেইসবুক পেইজ নেই।

আরো পড়ূনঃ ঢাবি শিক্ষর্থীদের সবার হাতে ল্যাপটপ চান গভর্নর

জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক ড. নূর-ই-আলম স্বাক্ষরিত এ নোটিশে বলা হয়, ‘সম্প্রতি লক্ষ্য করা গেছে যে, ফেইসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাম ব্যবহার করে University of Dhaka, Dhaka University, ঢাকা বিশ্ববিদ্যালয় নামে বেশকিছু পেইজ এবং গ্রুপ খোলা হয়েছে যেগুলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

উক্ত পেইজ বা গ্রুপ থেকে প্রকাশিত বিভিন্ন পোস্ট, ছবি ও কমেন্ট অনেকক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাবনা হিসেবে গৃহীত হচ্ছে যা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও চেতনার সাথে সঙ্গতিপূর্ণ নয় এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি দারুণভাবে ক্ষুন্ন করছে।

এতদ্বারা, এসব পেইজ বা গ্রুপগুলো পরিচালনার সাথে সম্পৃক্ত সকলকে এগুলো বন্ধ করারপরামর্শ প্রদান করা হলো, অন্যথায় এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কোন বিকল্প থাকবে না।’

বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে www.du.ac.bd/newsdetails.php?id=1773 এই নোটিশ দেয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: