বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ঢাকা বিভাগে ছাত্রদলের হরতাল ২১ ও ২২জানুয়ারী



jcd-logoনিউজ ডেস্ক :: খিলগাও থানা ছাত্রদলের সাধারন সম্পাদক নুরুজ্জামান জনিকে হত্যার প্রতিবাদে ২১ ও ২২ই জানুয়ারী ঢাকা মহানগর ও ঢাকা বিভাগে হরতালের আহ্বান জানিয়েছে ছাত্রদল।
ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারি সাক্ষরিত এক বিবৃতিতে এ আহবান জনানো হয়েছে।
বিবৃতিতে ছাত্রদলের সভাপতি রাজিব আহসান বলেন, ক্ষমতায় আসীন বর্তমান অবৈধ স্বৈরাচারী সরকার ক্ষমতা হারানোর ভয়ে বিরোধী জোট তথা ছাত্রদল নেতাদেরকে হত্যার হলি খেলায় মেতে উঠেছে। সরকার গনতন্ত্র সচেতন ছাত্রনেতাদেরকে হত্যার মাধ্যমে ক্ষমতা দীর্ঘায়িত করার স্বপ্ন দেখছে।
ছাত্রদলের সাধারন সম্পাদক মো. আকরামুল হাসান বিবৃতিতে বলেন, এই ফ্যাসিষ্ট সরকার দেশে ৭২ থেকে ৭৫ সময়ের আবহে দেশকে পরিচালনার স্বপ্ন দেখছে। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে রক্ষী বাহিনীর কায়দায় পরিচালনার চেষ্টা করছে। কিন্তু তাদের মনে রাখার দরকার দমন-পীড়ন আর হত্যার মাধ্যমে ক্ষমতাকে কখনোই দীর্ঘায়িত করা যায় না।
বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, অন্যায়ভাবে হত্যার শিকার কোন ছাত্রনেতার রক্ত বৃথা যেতে দেয়া হবে না। ছাত্রদল অবশ্যই দেশবাসী ও ছাত্র সমাজকে সাথে নিয়ে অন্যায় এসব হত্যাকান্ডের বিচারের ব্যবস্থা করবে।
তারা হুশিয়ারি উচ্চারন করে বলেন, এখনো সময় আছে এসব হত্যাকান্ড বন্ধ করুন এবং যত দ্রুত সম্ভব পদত্যাগ করুন। অন্যথায় জনতার আদালতে করুন পরিনতি ভোগ করার জন্য প্রস্তুত হউন।
বিবৃতিতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে উদ্দেশ্য করে তারা বলেন, বর্তমান এই অবৈধ সরকারের অন্যায় কাজে নিজেদেরকে জড়িত করবেন না। সরকারের স্বার্থ চরিতার্থে অমানবিক গুম, খুনে নিজেদের হাত রক্তে রঞ্জিত করবেন না। মনে রাখবেন আপনারা যাদের খুন করছেন তারা আপনাদেরই ভাই, বন্ধু।

সংবাদটি শেয়ার করুন

Developed by: