শনিবার, ৩ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ডিজিটাল সেন্টার উদ্যোক্তা সম্মেলন: আইটি সাংবাদিকরা আমন্ত্রণ পাননি!



A2I-640নিউজ ডেস্ক: দেশের সকল ইউনিয়ন পরিষদে ডিজিটাল সেন্টার প্রতিষ্ঠার ৪ বছর উপলক্ষ্যে আজ ১১ নভেম্বর জাতীয় প্যারেড স্কয়ারে আয়োজন করা হয়েছে “ডিজিটাল সেন্টার উদ্যোক্তা সম্মেলন-২০১৪”। এ আয়োজনের বিভিন্ন বিষয় নিয়ে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের উদ্যোগে ইতোমধ্যেই প্রায় সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়েছে। তবে তথ্যপ্রযুক্তির এই বিশাল আয়োজনে বিশেষ প্রটোকলের অজুহাতে আইটি বা টেলিকম বিটের কোন সাংবাদিক আমন্ত্রণ পাননি। প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একজন শীর্ষ কর্মকর্তা প্রিয়.কমকে জানিয়েছেন, উপর মহলের (তাঁর ভাষায়) সিদ্ধান্তে সব কিছু করা হচ্ছে। প্রধানমন্ত্রী থাকবেন বলে এখানে পিএম বিটের সাংবাদিক বাদে অন্য কোন সাংবাদিককে আমন্ত্রণ করা হয়নি। তিনি আরও জানান, একটি পিআর ফার্মকে অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনার জন্য দায়িত্ব দেওয়া হলেও সময় স্বল্পতার কারণে সব কাজ লেজেগোবরে অবস্থার সৃষ্টি হয়েছে।

সোমবার এটুআই এবং কনসিটো পিআর থেকে পৃথক পৃথক দুটি এ সংক্রান্ত প্রেস রিলিজ আসলেও ওই কর্মকর্তা জানাচ্ছেন, পিআর ফার্ম ডিজিটাল সেন্টার উদ্যোক্তা সম্মেলন নিয়ে টকশো, প্রেস কনফারেন্স, প্রেস রিলিজ তৈরি, সাংবাদিক আমন্ত্রণ ইত্যাদির ব্যাপারে দায়িত্ব নিলেও শেষ পর্যন্ত এসব কাজ এটুআইকেই করতে হচ্ছে। এবং প্রধানমন্ত্রী অনুষ্ঠানের প্রধান অতিথি হওয়ার কারণে আইটি সাংবাদিকদের আমন্ত্রণ করা সম্ভব হয়নি বলেও তিনি জানান।

এদিকে এই আয়োজন বাস্তবায়ন করার জন্য রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। কিন্তু সেখানেও অনেক সিনিয়ার সাংবাদিক প্রবেশ করতে পারেনি বলে সংশ্লিষ্ট সূত্রে নিশ্চিত হওয়া গেছে। এ ব্যাপারে এটুআই থেকে প্রিয়.কমকে জানানো হয়েছে, যারা লিস্টের বাইরে এসেছেন বা মিডিয়া হাউজ থেকে লিস্টের বাইরে যাদেরকে পাঠানো হয়েছে তাদের প্রবেশের অনুমতি না থাকায় ঢুকতে পারেননি। এ জন্য এটুআই দুঃখ প্রকাশ করেছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: