সোমবার, ৮ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ট্রলারে মানব পাচারের ঘটনায় নৌবাহিনীর দুই মামলা



pasarনিউজ ডেস্ক:: সাগরপথে থাইল্যান্ড ও মালয়েশিয়াগামী যাত্রী উদ্ধার ও মানব পাচারকারী আটকের ঘটনায় ৯৮ জনকে আসামি করে দুটি মামলা দায়ের করেছে নৌবাহিনী।

মঙ্গলবার গভীর রাতে পতেঙ্গা থানায় মানব পাচার ও বৈদ্যুশিক নাগরিক নিয়ন্ত্রণ আইনে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ বিএনএস দূর্জয় এর এক্সিকিউটিভ অফিসার লে. কমন্ডিার এম মাহবুবুর রহমান এ মামলা দুটি দায়ের করেন।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাবুদ্দিন আহমেদ জানান, গ্রেফতারকৃত ৯৮ জনকে বুধবার দুপুরে আদালতে হাজির করা হচ্ছে। এদের মধ্যে কয়েকজনকে রিমান্ডেরও আবেদন জানানো যেতে পারে। তিনি আরো জানান, অবৈধ অনুপ্রবেশের মামলায় মিয়ানমারের ৮২ নাগরিককে আসামি করা হয়েছে। তারা সবাই আটক ট্রলারের আরোহী ছিলেন। আর মানব পাচারের মামলার ১৬ আসামি ওই পাচারকারী চক্রের দালাল। ৫৯২ জনকে থানায় পুলিশের কাছে হস্তান্তর করার পর ৪৯৪ জনকে ছেড়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘দুর্জয়’ সোমবার সকাল ৯টার দিকে সেন্টমার্টিন দ্বীপের প্রায় ১২০ নটিক্যাল মাইল দক্ষিণ পশ্চিমে গভীর সাগর থেকে ট্রলারটি আটক করে। সেখানে নারী ও শিশুসহ ৬২৫ জন ছিল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: