সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

টিভিকে ব্যবহার করেন কম্পিউটার হিসাবে!



full_1612855618_1421213903তথ্য-প্রযুক্তি ডেস্ক :: ইন্টেল বাজারে নিয়ে আসছে ‘ইন্টেল কম্পিউট স্টিক’, এর মাধ্যমে টিভিকে কম্পিউটার হিসেবে ব্যবহার করা যাবে। ইন্টেল কম্পিউট স্টিকটি একটি বিশেষ ধরনের ডংগল।

টিভিকে কম্পিউটারে পরিণত করতে ইন্টেলের এই ডংগলে রয়েছে বিল্ট-ইন অপারেটিং সিস্টেম, অ্যাটম প্রসেসর এবং ওয়্যারলেস কানেক্টিভিটি। উইন্ডোজ ৮.১ এবং লিনাক্স- দু ধরনের অপারেটিং সিস্টেম রয়েছে ডংগলটিতে।

উইন্ডোজ ৮.১ ভারসনটিতে রয়েছে ৩২ জিবি স্টোরেজ, ২ জিবি র‌্যাম। লিনাক্স ভারসনটিতে থাকছে ৮ জিবি স্টোরেজ, ১ জিবি র‌্যাম। এ ছাড়া অতিরিক্ত মেমোরির জন্য ইন্টেল কম্পিউট স্টিকটিতে মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুবিধা রয়েছে। টিভির সঙ্গে ওয়্যারলেস কানেক্টিভিটির সাহায্যে ডিভাইসটিকে কানেক্ট করা যাবে।

ডিভাইসটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে- ডিসপ্লে: এইচডিএমআই (মেল কানেক্টর), ওয়াই-ফাই: আইইইই ৮০২.১১বি/জি/এন, ব্লুটুথ: ৪.০ HD uART (সিঙেল ওয়াই-ফাই/ ব্লুটুথ কম্বো চিপ), ইউএসবি: ২.০ কাট টাইপ এ বাই ১, পাওয়ার ইনপুট: মাইক্রো ইউএসবি ২.০ বি কানেক্টর প্রভৃতি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত কনজ্যুমার ইলেকট্রনিকস শোতে ইন্টেল কম্পিউট স্টিক প্রদর্শন করে ইন্টেল। সহজলভ্য দামে এই পণ্যটি আগামী মার্চ মাসে বাজারে আসছে বলে, এক খবরে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট।

সংবাদটি শেয়ার করুন

Developed by: