বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

জয়ে শুরু অস্ট্রেলিয়ার



aus-engস্পোর্টস ডেস্ক:: আসন্ন ক্রিকেট বিশ্বকাপ ২০১৫ এর আগে অস্ট্রেলিয়া, ভারত ও ইংল্যান্ডের মধ্যকার ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে তিন উইকেটের জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

সিডনীতে টসে জিতে আগে ব্যাট করতে নেমে মিচেল স্টার্ক আর জেমস ফকনারের বোলিং তোপে দুই ওভার এক বল হাতে রেখে ২৩৪ রানেই গুটিয়ে যায় ইংলিশরা। তবে এই রানের সিংহভাগই এসেছে অধিনায়ক ইয়ন মরগানের ব্যাট থেকে। তার করা ১২১ রানের ইনিংস দলকে একটি সম্মানজনক সংগ্রহ দাড় করাতে সহায়তা করে। বাকি ব্যাটসম্যানদের কেউই আর ৫০ এর ঘর পার করতে পারেনি।

জবাবে ওপেনার ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে ৩৯.৫ ওভারে তিন উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা। ডেভিডের ব্যাট থেকে ১২৭ রানের জয়সূচক ইনিংসটি আসে। এদিকে ভারতের বিপক্ষে দারুণ সময় পার করা অজি দলের অধিনায়ক স্টিভেন স্মিথ ম্যাচে ছিলেন অনুজ্জল। মাত্র ৩৭ রান তুলতেই মঈন আলীর বলে বোল্ড হন তিনি। অজিদের বিপক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন ক্রিস ওকস।

৮.৫ ওভারে ৪২ রান খরচ করে তিন উইকেট তুলে নেওয়া অজি পেসার মিচেল স্টার্ক ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার জিতে নিয়েছেন।

উল্লেখ্য, সাত ম্যাচের এই সিরিজের ফাইনাল অনুষ্ঠিত হবে পহেলা ফেব্রুয়ারী অস্ট্রেলিয়ার পার্থে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: