সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

জেএসসি আরআরএফ(৪৬৯) কেন্দ্র সচিবের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ



khulnaনিউজ ডেস্ক: জেএসসি পরীক্ষায় আর আর এফ ৪৬৯ নং কেন্দ্রটির সদস্য সচিবের বিরুদ্ধে শিক্ষার্থী এবং অভিভাবকদের অভিযোগের পর এবার কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহকারী স্কুল গুলোর প্রধান শিক্ষকেরা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর এর চেয়ারম্যান এবং খুলনা জেলা প্রশাসক এর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

তিনটি হাই স্কুলের প্রধান শিক্ষকদের লিখিত অভিযোগে জানাগেছে, জেএসসি পরীক্ষা ২০১৪, কেন্দ্র আর আর এফ সেকেন্ডারী স্কুল কেন্দ্র কোর্ড (৪৬৯) এর কেন্দ্র সচিবের পরীক্ষা পরিচালনায় অনিয়ম, অদক্ষতা ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশিলিষ্ট দপ্তরে আবেদন করেছে। স্কুল তিনটির যোথ স্বাক্ষরীত এক অভিযোগে আরো জানাগেছে, কেন্দ্র সচিব মোঃ আব্দুল হান্নান পরীক্ষা পারিচালনায় নীতিমালা বহির্ভূত বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণের মাধ্যমে অনিয়ম এর আশ্রয় গ্রহন করছে। তন্মধ্যে সহকারী গ্রস্থাগারিক, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও খন্ডকালীন শিক্ষক দ্বারা কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালন করাচ্ছে। এই প্রশিক্ষন বিহিন অদক্ষ শিক্ষকগণ কোমলমতি শিক্ষার্থীদের সহিত পরীক্ষার হলে অসদাচরন ও দুর্ব্যবহার করছে। যা পরীক্ষার্থীদের মধ্যে ভীতি সঞ্চারিত হচ্ছে। এছাড়াও আরও গুরুতর সমস্যার সৃষ্টি হচ্ছে যাহা তদšত সাপেক্ষে প্রমানিত হবে।

গতকয়েক দিন ধরে স্কুলের পরীক্ষার্থীসহ অভিভাবকগণ পরীক্ষার বিভিন্ন অনিয়ম ও কেন্দ্র সচিবের বিরুদ্ধে প্রাইমারী সেকশনের অদক্ষ শিক্ষক, লাইব্রেয়ানদের দিয়ে পরীক্ষা নেওয়ায় নানান সমস্যার অভিযোগ শিক্ষার্থীদের এবং কেন্দ্র সচিবের বিরুদ্ধে সজনপ্রিতি অসাদাচরন এর অভিযোগ অভিভাবদের। এ বিষয়ে জানতে চাইলে আর আর এফ ৪৬৯ কেন্দ্রের সদস্য সচিব ও স্কুলটির প্রধান শিক্ষক মোঃ আঃ হান্নান প্রাইমারী সেকশনের শিক্ষক, লাইব্রেয়ান দিয়ে ডিউটি করানোর কথা স্বিকার করে বলেন, এডিসি শিক্ষা সাখাওয়াত হোসেন স্যারের অনুমতি নিয়েই তাদের দিয়ে ডিউটি করানো হচ্ছে। আর তাহার ব্যবহার সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কারও আতে ঘা লাগলে তিনি তো এ বলবেন। তবে অভিভাবকরা গোটা স্কুলের পরীক্ষা ব্যবস্থা শিক্ষকদের অদক্ষতা, কেন্দ্র সচিবের ব্যবহারে মর্মহত। উল্যেখ্য এই কেন্দ্রে গভঃ ল্যাবরেটরী হাই স্কুল, কুয়েট স্কুল, তেলীগাতি স্কুল এবং সোনালী জুট মিলস স্কুলের শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। এই সকল স্কুলের প্রধান শিক্ষকগণ এক যোগে সংশিলিষ্ট বিভাগে লিখিত অভিযোগ দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: