মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

জিয়ার নির্দেশেই ১৫ আগস্ট ও জেল হত্যাকাণ্ড



hasanনিউজ ডেস্ক: জিয়াউর রহমানের নির্দেশেই ১৫ আগস্ট ও জেল হত্যাকাণ্ড হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ৭৫’র ১৫ আগস্ট ও ৩ নভেম্বরসহ সকল হত্যাকান্ডের নেতৃত্ব দিয়েছে খন্দকার মোশতাক ও জিয়াউর রহমান। জিয়া হচ্ছে ‘সিরিয়াল কিলার’। আর বিএনপি হচ্ছে খুনির দল।
রবিবার সকালে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।
তিনি বলেন, জিয়াউর রহমানের নির্দেশেই জেল হত্যাকা-টি ঘটায় কিছু বিপদগামী সেনা কর্মকর্তা। আর যেসব সেনা কর্মকর্তারা জেলহত্যাকান্ড ঘটিয়েছে তাদেরকে দেশ থেকে পালিয়ে যেতে সহযোগিতা করেছেন জিয়াউর রহমান।
হাছান মাহমুদ যুক্তি তুলে ধরে আরো বলেন, বিএনপি নেতারা বলেন, ৩ নভেম্বর জিয়াউর রহমান জেলখানায় ছিল। অথচ ২ নভেম্বর রাতে জেল হত্যাকান্ডের ঘটনাটি ঘটে। তখন জিয়াউর রহমান সেনা বাহিনীর প্রধান ছিলেন।
বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করবেন না’ “সে সময় স্ত্রী হিসেবে জিয়াউর রহমানের পাশেই ছিলেন খালেদা জিয়া এবং সব অপরাধের অনুপ্রেরণা জুগিয়েছিলেন। সে কারণে খালেদা জিয়াও জিয়াউর রহমানের কর্মকান্ডে সমান অপরাধী। ইতিহাস কাউকে ক্ষমা করবে না।
তিনি বলেন, যিনি (জিয়া) সকালের নাস্তার টেবিলে বসে স্বঘোষিত রাষ্ট্রপতি হিসেবে মৃত্যু পরোয়ানায় স্বাক্ষর করতেন এ ধরনের খুনিদের ‘সিরিয়াল খুনিই’ বলা যায়। জিয়াউর রহমান তাদেরই একজন। আপনারা তারই দল করেন।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহ-সভাপতি ড. এনামুল হকের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতা মোবারক আলী শিকদার, অরুণ সরকার রানা প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Developed by: