শনিবার, ৪ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

জিম্বাবুয়ে ৩৫৮/৮



cric-firozস্পোর্টস ডেস্ক: চট্রগ্রাম টেস্টের তৃতীয় দিনে চা-বিরতির পর পর জিম্বাবুয়ের অষ্টম উইকেটের পতন ঘটিয়েছে বাংলাদেশ। জুবায়ের হোসেনের বলে কোনো রান না করেই সাজঘরে ফিরেছেন শিঙ্গি মাসাকদাজা।

চা-বিরতির পর জিম্বাবুয়ের সপ্তম উইকেটের পতন ঘটান সাকিব আল হাসান। এ স্পিনারের বলে এলবিডব্লুউ হয়ে সাজঘরে ফিরেন মুতামবামি (২০)।

এর আগে চা-বিরতির আগে জিম্বাবুয়ের ষষ্ঠ উইকেটের পতন ঘটায় বাংলাদেশ। ব্যক্তিগত ৬৫ রান করে শফিউল ইসলামের বলে এলবিডব্লুউ হন চাকাভা (৬৫)। এর আগে লাঞ্চ ‍বিরতির পরই শন আরভিনের উইকেট তুলে নেন জুবায়ের হোসেন। এই ইনিংসে এটি জুবায়েরের তৃতীয় শিকার। এর আগে টেলর (১) ও সিকান্দার রাজাকে (৮২) ফেরাণ এই ডানহাতি লেগ স্পিনার।

তৃতীয় দিনে জিম্বাবুয়ের প্রথম উইকেটটি নেন শফিউল ইসলাম। হ্যামিল্টন মাসাকাদজাকে (৮১) স্ট্রেইট বলে এলবিডব্লুউ করেন শফিউল।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫০৩ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে জিম্বাবুয়ে তোলে ১ উইকেটে ১১৩ রান।

শেষ খবর অনুযায়ী সফরকারী জিম্বাবুয়ের সংগ্রহ ৮ উইকেটে ৩৫৭ রান।

আগের দিন দলীয় ৯ রানে অতিথীদের প্রথম উইকেট তুলে নেন বাংলাদেশ পেসার রুবেল হোসেন। ব্রায়ান চারিকে ০ রানে ফেরান তিনি।

চট্রগ্রাম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ দল ৫০৩ রান করে অলআউট হয়। এটিই জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দলীয় সর্বোচ্চ স্কোর। এছাড়া চট্রগ্রামে বাংলাদেশের সেরা দলীয় ইনিংস এটি।

বাংলাদেশের ইনিংসের শেষ ভাগে রুবেল হোসেনের দুর্দান্ত ৪৫ রানের ইনিংসের ওপর ভর করে ৫০০ রান পেরোয় বাংলাদেশ। দশম উইকেট জুটিতে রুবেল-জুবায়ের যোগ করেন ৪৯ রান।

এর আগে ব্যক্তিগত ৩৫ রান করে রান আউটের শিকার হন শুভাগত হোম। তারও আগে ক্যারিয়ারের ১৭তম হাফ সেঞ্চুরি পূর্ন করে সাকিব আল হাসান ফিরে যান। সাকিবের বিদায়ের পর পরই সাজঘরে ফেরেন তাইজুল ইসলাম ও শফিউল ইসলাম। ১১০ বল ৭টি চারের সাহাজ্যে সাকিব ৭১ রানের ইনিংস খেলে সিকান্দার রাজার বলে আউট হন।

চট্রগ্রাম টেস্টের প্রথম দিন বাংলাদেশ দারুণভাবে শেষ করলেও দ্বিতীয় দিনের শুরুটা ভালো হয়নি। দিনের প্রথম সেশনেই বাংলাদেশ হারায় ৩ উইকেট। মুমিনুল হক (৪৮), মাহমুদউল্লাহ রিয়াদের (১৬) পর আউট হয়ে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম (১৫)।

মাত্র ২ রানের জন্য এ দিন হাফ সেঞ্চুরি বঞ্চিত হন মুমিনুল হক। চট্রগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ব্যক্তিগত ৪৮ রান করে পানিয়াঙ্গারার বলে টেলরকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরেছেন তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ ১৬ রান করে শিঙ্গি মাসাকদাজার বলে এলবিডব্লুউ হন। এর পর মুশফিকুর রহিম ১৫ রান করে মাসাকাদজার বলে বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন।

টেস্টের প্রথম দিন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের জোড়া শতকে ২ উইকেটে ৩০৩ রান তোলে বাংলাদেশ। তামিম ১০৯ ও ইমরুল করেন ১৩০ রান।

সংবাদটি শেয়ার করুন

Developed by: