বৃহস্পতিবার, ৬ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

জাহিদের ফুটবল খেলায় এক বছরের নিষেধাজ্ঞা!



zahid-footballerস্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ জাতীয় দলের ফুটবলার জাহিদ হোসেনকে সোমবার শাস্তি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। জাহিদের বিরুদ্ধে নিয়ম বহির্ভুত ও শৃঙ্খলা বিরোধী কার্যকলাপের অভিযোগ এনে তার বিরুদ্ধে বাফুফের কাছে নালিশ করেছিল মোহামেডান। সেই নালিশের প্রেক্ষিতে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি জাহিদকে মোহামেডানের সাথে বিষয়টি মিটমাট করে নিতে এক সপ্তাহের সময় বেঁধে দিয়েছিল। কিন্তু গত ৩১ ডিসেম্বর সে সময় অতিক্রান্ত হয়। ফলে শাস্তির খড়গ নেমে আসে জাহিদ হোসেনেরে উপর।

সোমবার বাফুফের ডিসিপ্লিনারি কমিটির এক সভা বাফুফে ভবনের কনফারেন্স রুমে কমিটির চেয়ারম্যান মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় মোহামেডান স্পোর্টিং ক্লাব কর্তৃক জাহিদ হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ পর্যালোচনার জন্য ‘ফিফা রেগুলেশন্স অন দ্য স্ট্যাটাস এ্যান্ড ট্রান্সফার অব প্লেয়ার্স জি এ্যাক্ট আর্ট ২৫.৩ ও ২৫.৪ এবং বাফুফে ডিসিপ্লিনারি কোডের আর্ট ৬৭.৪ ধারা অনুযায়ী সভায় সর্বসম্মতিক্রমে জাহিদকে শাস্তি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়।

এ নিয়ে মোহামেডান চার বার জাহিদকে শো-কজ করলেও তিনি তার কোন জবাবই দেননি। এতে বাধ্য হয়ে মোহামেডান জাহিদকে দুই বছর নিষিদ্ধ করেছিল। কিন্তু বাংলাদেশের ফুটবল আইনে যেহেতু কোন ক্লাব কোন খেলোয়াড়কে সরাসরি শাস্তি দিতে পারে না, তাই মোহামেডান দ্বারস্থ হয় বাফুফের। কেননা শাস্তি দেয়ার ক্ষমতা শুধুমাত্র বাফুফে’ই আছে।

এ সম্পর্কে জাহিদ বলেন, ‘আমার সঙ্গে অন্যায় করা হয়েছে। আমি নির্দোষ। যে রায় দেয়া হয়েছে, তার বিরুদ্ধে আমি আপীল করবো। এজন্য খুব শিগগীরই আমি বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে দেখা করব।’

শাস্তি: জাহিদ গত মৌসুমে মোহামেডানে কাছ থেকে যে পরিমাণ টাকা (প্রায় ৩৫ লাখ টাকা) পারিশ্রমিক পেয়েছিলেন, সেই টাকার পঞ্চাশ শতাংশ বাফুফের মাধ্যমে মোহামেডানকে ফেরত দিতে বাধ্য থাকবেন। জাহিদ যদি এই টাকা ফেরত না দেন, তাহলে আগামী এক বছর (২০১৪ সালের ৪ জানুয়ারি) পর্যন্ত বাংলাদেশ ও বিশ্বের ঘরোয়া কোন ক্লাবের হয়ে যেকোন পর্যায়ের কোন ফুটবল ম্যাচ বা প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না।

উল্লেখ্য, বাফুফের কাছে মোহামেডান জাহিদের বিরুদ্ধে অভিযোগে উল্লেখ করে, পারিশ্রমিকের পুরো টাকা নিয়েও তিনি নানা অজুহাতে ঠিকমতো খেলেননি। এমনকি ইনজুরির অজুহাত দিয়ে অনেক ম্যাচে ইচ্ছে করেই বাইরে ছিলেন। এছাড়া ঠিকমতো অনুশীলনেও হাজির থাকেননি ।

এখন দেখার বিষয়, শেষ পর্যন্ত জাহিদের ভাগ্যে কি ঘটে?

সংবাদটি শেয়ার করুন

Developed by: