বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

জানুয়ারি থেকে সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট



„„„„„„„hhh
ইব্রাহিম খলিল, লন্ডন থেকেঃ
রিফুয়েলিং স্টেশনের নির্মাণ কাজ শেষ হলে আগামী জানুয়ারি থেকেই বিমানের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালুর আশাবাদ ব্যক্ত করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি। বুধবার পূর্ব ল-নের এ¤পায়ার ব্যাঙ্কুয়েটিং হলে আয়োজিত অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এ আশাবাদ ব্যক্ত করেন। সেলস এজেন্টদের স্বীকৃতি দিতে আয়োজন করা হয় এ অনুষ্ঠানের। মন্ত্রী দেশের বিভিন্ন বিমানবন্দরে যাত্রী হয়রানী বন্ধ, সিলেট থেকে ঢাকায় ট্রানজিট ফ্লাইটের সময় এক ঘন্টায় কমিয়ে আনাসহ বিমানের যাত্রী সেবার সার্বিক মান উন্নয়নেরও অঙ্গীকার করেন। আগামী বছরে বিমান বহরে আরো একটি বোয়িং ৭৩৭ যুক্ত হচ্ছে বলেও উল্লেখ করেন মন্ত্রী।
বিমান সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিমানের ৪২ বছরের ইতিহাসে আয়োজন করা হলো এ অনুষ্ঠানের। যুক্তরাজ্যে বিমানের প্যাসেঞ্জার সেলস এজেন্ট হিসেবে সেরা ৫টি ট্রাভেল এজেন্সী এবং একমাত্র কার্গো প্রতিষ্ঠান হিসেবে জেএমজি কার্গোকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। লন্ডনে বিমানের কান্ট্রি অফিসের উদ্যোগে আয়োজিত অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে এজেন্টদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন রাশেদ খান মেনন এমপি। এজেন্টদের পুরস্কৃত করার পাশাপাশি বিমানের লন্ডন-সিলেট রুটে চতুর্থ ফ্লাইটও উদযাপন করা হয়। বিমানমন্ত্রী এ সময় ঘোষণা দেন এই রুটে শিগগিরই আরেকটি ফ্লাইট চালু হবে। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিমানের কান্ট্রি ম্যানেজার আতিক রহমান চিশতী। স্বাগত বক্তব্যে তিনি বলেন, বিমান ধীরে ধীরে উন্নতির দিকে এগিয়ে যাচেছ। ২০১৩ সালে বিমান প্যাসেঞ্জার সেলস থেকে ৩৬% এবং কার্গো সেলস থেকে ৫৬% প্রবৃদ্ধি অর্জন করেছে।এছাড়া,সম্প্রতি বিমানের বহরে আরেকটি ফ্লাইট যুক্ত হওয়ায় নতুন করে ২৫% প্রবৃদ্ধি অর্জিত হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খুরশেদ আলম চৌধুরী, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার খন্দকার মুহাম্মদ তালহা, বিমানের জেনারেল সেলস এজেন্ট (জেএসএ)‘র ম্যানেজার রিচার্ড, বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মাহতাব চৌধুরী, ইউকে-বাংলাদেশ ট্রাভেল এজেন্সি‘র প্রেসিডেন্ট সামি সানা উল্যাহ, বাংলাদেশ ক্যাটারিং এসোসিয়েশন ইউকের সেক্রেটারী এম এ মুনিম প্রমুখ। অ্যাওয়ার্ডপ্রাপ্ত বিমানের সেরা ৫ সেলস এজেন্ট হলো, হিলসাইড ট্রাভেলস, ইমরান ট্রাভেলস, সুরমা ট্রাভেলস, ট্রাভেল লিংক ওয়ার্ল্ডওয়াইড এবং এয়ার এক্সপ্রেস। একমাত্র কার্গো প্রতিষ্ঠান হিসেবে জেএমজি কার্গোকে সেরা সেলস এজেন্ট হিসেবে অ্যাওয়ার্ড প্রদান করা। বিমান মন্ত্রী এ সময় জেএমজি কার্গোকে একমাত্র বাংলাদেশী প্রতিষ্ঠান হিসেবে কার্গো সেলস এজেন্ট (সিএসএ) সার্টিফিকেট প্রদান করেন। জেএমজি স্বত্বাধিকারী মনির আহমদ মন্ত্রীর কাছ থেকে অ্যাওয়ার্ডের পাশাপাশি সিএসএ সার্টিফিকেট গ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: