বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «  

জাতিসংঘের উদ্যোগকে বিএনপির স্বাগত



6. bnpনিউজ ডেস্ক::
নির্দলীয় সরকার ব্যবস্থায় নির্বাচনের লক্ষ্যে জাতিসংঘসহ সব পক্ষের অর্থবহ সংলাপের উদ্যোগকে স্বাগত জানিয়েছে বিএনপি। বৃহস্পতিবার বিকাল ৫ টায় অজ্ঞাতস্থান থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এ স্বাগত জানান।

এর আগে গতকাল সন্ধ্যায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরীও জানিয়েছিলেন, জাতিসংঘের উদ্যোগে বিএনপি সন্তুষ্ট। এবং জাতিসংঘ মহাসচিব বান কি মুনের দেওয়ার চিঠিও জবাব দেবে তারা। বুধবার রাতে এ সংক্রান্ত একটি প্রতিবেদন বাংলা ট্রিবিউনে প্রকাশিত হয়েছে।

সালাহ উদ্দিন আহমেদ বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার নামে সম্পূর্ণ অসাংবিধানিক ও অগণতান্ত্রিক কায়দায় প্রহসনমূলক নির্বাচনের মাধ্যমে রাষ্ট্র ক্ষমতা দখল করে আওয়ামী লীগ এখন বাংলাদেশের স্বাধীনভূমি চিরস্থায়ী বন্দোবস্ত নিতে চায়। তিনি বলেন, সরকারকে স্মরণ করিয়ে দিতে চাই, গণতন্ত্র মুক্তির এই আন্দোলনে ভোটের অধিকার, মৌলিক ও মানবাধিকার আদায়সহ সকল ন্যায্য দাবি আদায়ের অপ্রতিরোধ্য গণজোয়ারকে স্তব্ধ করা যাবে না।

সালাহউদ্দিন বলেনন সরকারি জুলুম-নির্যাতনের মাত্রা যত বাড়ছে, দ্রোহের অগ্নি স্ফুলিঙ্গ তত দ্রুতগতিতে দাবানলে পরিণত হচ্ছে। আন্দোলনের চূড়ান্ত পর্যায়ে জনগণের স্বতঃস্ফূর্ত বিদ্রোহই সরকারের পতন ত্বরান্বিত করবে।

সালাহ উদ্দিন বিবৃতিতে বলেন, ২০ দলীয় জোটের উদ্যোগে চলমান শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে। ইতোমধ্যে সরকার গণদাবি মেনে না নিলে আমরা আবারও হরতালসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।

সংবাদটি শেয়ার করুন

Developed by: