রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

জনগণের বিপক্ষ শক্তিতে পরিণত হবেনা না: বিএনপি



1. bnpনিউজ ডেস্ক::
দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জনগণের বিপক্ষ শক্তিত পরিণত না হয়ে সঠিকভাবে দায়িত্বপালনের আহ্বান জানিয়েছে বিরোধী জোট বিএনপি। একইসঙ্গে দেশব্যপী শান্তি পূর্ণভাবে হরতাল কর্মসূচিসহ অবেরোধ কর্মসূচি পালন করে যাওয়ার আহ্বান জানানো হয়েছে দলের পক্ষ থেকে।

আজ শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়। সালাহ উদ্দিন আহমদ স্বাক্ষরিত বিবৃতিতে রোববার থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত ২০ দলের ডাকা হরতাল কর্মসূচি পালনের পাশাপাশি চলমান শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচিও পালনের জন্য দলের নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জাননো হয়। বিবৃতিতে বলা হয়েছে, ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচন অনুষ্ঠান করে আওয়ামী লীগই রাজনৈতিক ভুল করেছে এবং সেই ভুলের খেসারত আওয়ামী লীগ ও তার দোসরদেরকেই দিতে হবে, সেই দায় জনগণ নিবে না।

আইনশৃঙ্খলা বাহিনী হুকুমের দাসে পরিণত হয়েছে দাবি করে বিবৃতিতে আরও বলা হয়েছে, বিনা ভোটের অবৈধ সরকারের প্রধানমন্ত্রীর সরাসরি হুকুমে দলবাজ র‌্যাব, পুলিশ ও বিজিবির কতিপয় সেবাদাস কর্তা ব্যক্তিরা আন্দোলনরত বিরোধী দলীয় নেতাকর্মীদের বিভিন্ন নৃশংস কায়দায় ক্রসফায়ারের মাধ্যমে হত্যা করে সমগ্র দেশকে বধ্যভূমিতে পরিণত করেছে।

বিবৃতিতে বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের নি:শর্ত মুক্তি দাবি জানিয়ে জনগণের বিপক্ষ শক্তিতে পরিণত না হতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি জোর আহ্বান জানানো হয়।

সংবাদটি শেয়ার করুন

Developed by: