বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

‘জঙ্গি আক্রমণের পরিকল্পনা ছিল তাদের’



db_bg_banglanews24_953235744নিউজ ডেস্ক :: রাজধানীতে জঙ্গি সন্দেহে গ্রেফতারকৃত ৪ জন দেশের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও ব্যক্তির ওপর আক্রমণ করার পরিকল্পনা করছিলেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিবি) উত্তরের উপ-কমিশনার নাজমুল আলম।

সোমবার (১৯ জানুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

রোববার (১৮ জানুয়ারি) গভীর রাতে রাজধানীর যাত্রাবাড়ী ও খিলক্ষেত এলাকায় অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে গ্রেফতার করা হয় ওই চারজনকে। ডিবি পুলিশের (উত্তর) হাতে গ্রেফতারকৃতরা হচ্ছেন- গ্রেফতারকৃতরা হলেন, সাখাওয়াতুল কবির ওরফে কবির, আনোয়ার হোসেন, রবিউল ইসলাম এবং নজরুল ইসলাম। এ সময় তাদের কাছ থেকে ল্যাপটপ ও লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা নিজেদেরকে আইএস জঙ্গি ও একজন নিজেকে আইএস বাংলাদেশের প্রধান সমন্বয়কারী বলে দাবি করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পুলিশের (ডিবি) উত্তরের উপ-কমিশনার শেখ নাজমুল আলম, ডিএমপি মিডিয়া সেন্টারের উপ-কমিশনার মাসুদুর রহমান, গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মাহফুজুল ইসলাম।

সংবাদ সম্মেলনে নাজমুল আলম বলেন, গ্রেফতার হওয়া সাখাওয়াতুল কবির আইএস’র কাছ থেকে অর্থ নিয়ে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও ব্যক্তিদের ওপর হামলা করার পরিকল্পনা করছিলেন। একই সঙ্গে বাংলাদেশে আইএস’র সদস্য সংগ্রহের কাজও করছিলেন তিনি।

গ্রেফতারকৃত নজরুল ইসলাম আইএস থেকে ফান্ড সংগ্রহ করতেন। পাশাপাশি আইএস সদস্যদের আশ্রয়দাতার কাজ করছিলেন।

এর আগে তারা জেএমবি’র সক্রিয় সদস্য ছিলেন।

তিনি জানান, সাখাওয়াতুল কবিরের ভায়রা শামিম আহমেদ ও আনোয়ার হোসেনের ভগ্নিপতি সায়েম। সায়েম পাকিস্তানে আইএসবিরোধী অভিযানে মারা যান।

গ্রেফতারকৃত জেএমবি প্রধান মাওলানা সাইদুর রহমানের মেয়ে জামাই পাকিস্তানে পলাতক এজাজ আহমেদের নেতৃত্বে আইএস সংগঠিত হচ্ছিলো। একই সঙ্গে নাশকতা চালানোর পরিকল্পনা করছিল।

গ্রেফতারকৃতদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: