রবিবার, ১৪ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

জঙ্গির খোঁজে ঢাকার উদ্দেশে এনআইএ



phpThumbনিউজ ডেস্ক: বর্ধমান বিস্ফোরণ-ঘটনার তদন্তে আগামী ১৭ নভেম্বর ঢাকার উদ্দেশে রওনা দিচ্ছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) ৷

নর্থ ব্লক সূত্রে জানা গেছে, এই মর্মে রাজনাথ সিংয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চূড়ান্ত ছাড়পত্র পেয়েছেন তদন্তকারী এই সংস্থার কর্মকর্তারা।

এপার বাংলার মাটিতে বসে ওপার বাংলায় অশান্তি পাকানোর ছক কষছিল জঙ্গিরা। বর্ধমানের খাগড়াগড়ে বিস্ফোরণের তদন্তে নেমে দুই বাংলার এমনই যোগের সন্ধান পান এনআইএর কর্মকর্তারা। এরপর তদন্ত যত এগিয়েছে তত দৃঢ় থেকে দৃঢ়তর হয়েছে এই তত্ত্ব।

তাই তদন্তের স্বার্থেই বাংলাদেশে যাওয়ার অনুমতি চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছিল এনআইএ। অবশেষে কেন্দ্রের তরফে এই অনুমতি মিলল।

এর মাঝে বর্ধমান বিস্ফোরণের সঙ্গে বাংলাদেশে নিষিদ্ধ সংগঠন জামাআ’তুল মুজাহিদীনের জড়িত থাকার আরো বেশ কিছু প্রমাণ হাতে এসেছে এনআইএর। সাজিদ, আমজাদ শেখ, জিয়াউল খানের মতো নেতাদের জেরা করে এ বিষয়ে একাধিক প্রমাণ হাতে আসে।

পাশাপাশি বাংলাদেশের পুলিশের হাতে জামাআ’তুল মুজাহিদীনের কয়েকজন নেতা ধরা পড়েছে। ঢাকায় গিয়ে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পাশাপাশি রহস্যের সমাধানের স্বার্থে বাংলাদেশে ধরা পড়া জঙ্গিদেরও জেরা করার অনুমতি চাইবেন এ দেশের তদন্তকারী কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করুন

Developed by: