শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ছয় ক্যামেরার স্মার্টফোন বাজারে আনলো নকিয়া



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: ছয় ক্যামেরার স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে মোবাইলফোন নির্মাতা প্রতিষ্ঠান নকিয়া। গত রবিবার বার্সেলোনায় অনুষ্ঠিত একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন ঘোষণা দেয় নকিয়া। সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী মার্চেই তারা নকিয়া৯ পিওর ভিউ মডেলের স্মার্টফোনটি বাজারজাত শুরু করবে। তবে কোন দিন থেকে স্মার্টফোনটি বাজারজাত শুরু হবে তার নিদৃষ্ট কোনো তারিখ উল্লেখ করা হয়নি সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে নকিয়া জানায়, ফোনটিতে ৫টি রিয়ার ক্যামেরাসহ মোট ৬টি উচ্চমানের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। বর্তমানে বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারীদেরই মূল চাহিদা হলো ভাল ক্যামেরা, বেশি র্যাম ও অথিক ব্যাটারি ব্যাকআপ। আর এই তিন চাহিদাই পূরণ করবে নকিয়ার এই স্মার্টফোনটি।

যা আছে নকিয়া৯ পিওর ভিউ স্মার্টফোনটিতে
ডুয়াল সিমের এই স্মার্টফোনটিতে রয়েছে আধুনিক অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৯.০ পাই। এছাড়াও সেটটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসসেট, ৬ জিবি র্যাম ও ১২৮ বিজি স্টোরেজ। সেটটিতে ৫.৯৯ ইঞ্জি সাইজের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার রেজুলেশন ক্যাপাসিটি ২জিকে। ডিসপ্লেটির ক্যাটাগরি হলো – অ্যামোলেড। ডিসপ্লের উপর রয়েছে ছোট নচ।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১২ মেগাপিক্সেলের পাঁচটি রিয়ার ক্যামেরা। উচ্চমানের ছবি তোলার জন্য এই ক্যামেরায় যুক্ত করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেনন্স। এ ছাড়াও ফোনের রিয়ার ক্যামেরায় রয়েছে এইচডিআর সাপোর্ট। দুর্দান্ত সেলফি তোলার জন্য রয়েছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়াও এর ডিসপ্লের নিচেই থাকছে ফিঙ্গার প্রিন্ট আনলক ফিচার।

কানেক্টিভিটির জন্য রয়েছে ব্লুটুথ ৫.০ এটুডিপি, এলই, ওয়াই-ফাই ৮০২.১১ /এ/বি/জি/এন/ এসি, ইউএসবি ৩.১ ও টাইপ সি চার্জার পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। সেটটিতে আরো রয়েছে ৩,৩২০ আমএআইচ উচ্চ ক্ষমতা সম্পন্ন নন রিমুভেবল ব্যাটারি। স্মার্টফোনটির দাম হতে পারে ৬৯৯ ডলার।

সংবাদটি শেয়ার করুন

Developed by: