বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ছুটির দিনে যে কাজগুলো সেরে ফেললে বাকি সপ্তাহ থাকবেন আরামে



girl-relaxing-hammock_53343991-660x400লাইফ স্টাইল ডেস্ক:: ছুটির দিন তো আরাম করার জন্য, সেই ছুটির দিনে কাজ? হ্যাঁ, ছুটির দিনে যেহেতু হাতে প্রচুর সময় থাকে, তাই একটু সময় বের করে কয়েকটি কাজ সেরেই ফেলুন। এমন কিছু কাজ, যেগুলো আজ করে রাখলে বাকি সপ্তাহটা আপনার কাটবে অনেকটাই আরামে ও স্বস্তিতে। শুধু তাই নয়, বাকি সপ্তাহ বেশ চাপমুক্ত হয়ে কাটাতে পারবেন। কী সেই কাজগুলো? চলুন, বানিয়ে ফেলি একটি তালিকা।

১) ঘরদোর পরিষ্কার করা, ঝুল ঝাড়া ইত্যাদি কাজগুলো ছুটির দিনে সেরা ফেলুন। সারা সপ্তাহে বাড়ি যতটা এলোমেলো হয়েছে, পুরোটা এই ছুটির দিনে একবার গুছিয়ে গেল্লে বাকি সপ্তাহ নিশ্চিত।

২) কাপড় চোপড় যা ধোবেন, সেগুলোও ধুয়ে ফেলুন। রোজকার কাপড় না হলেও বিছানার চাদর, শীতের কাপড় কিংবা পর্দা ধরণের জিনিসগুলো। বাকি সপ্তাহ এইসব ভারী কাপড় ধোবার প্যারা নিতে হবে না।

৩) সময় বের করে নিজেকেও একটু যত্ন করে নিন। বিশেষ করে যারা চাকরিজীবী। চট করে পেডিকিউর, মেনিকিউর সেরে ফেলুন। এই ফাঁকে মুখে মেখে নিন কোন ফেসপ্যাক। চুলের যত্নেও কিছু করুন। একসাথে করলে অল্প সময়েই হয়ে যাবে।

৪) অবশ্যই গোটা সপ্তাহের বাজার সেরে ফেলুন।

৫) আগামী সপ্তাহে কী কী করতে হবে সেটার একটা লিস্টও বানিয়ে ফেলবেন অবশ্যই।

৬) অবশ্যই সেরে ফেলুন কিছু অগ্রিম রান্না। যেমন কিছু মাংস কষিয়ে রাখুন, যেটা পরে ঝোল বা ভুনা যে কোন ভাবেই খেতে পারবেন। মাছ ধুয়ে পরিষ্কার করে ফ্রিজে রাখুন, ইচ্ছা হলেও ভেজেও রাখতে পারবেন। পরে এই ভাজা মাছ কেবল রান্না করে নিলেই হবে। শাক সিদ্ধ করে রাখতে পারেন, সবজি কেটে ভাপিয়ে রাখতে পারেন, গোটা সপ্তাহের জন্য রুটি পরোটা তৈরি করে রাখতে পারেন।

৭) অফিসের কোন কাজ, লেখা পড়া, কোন বিশেষ কাজ যা আগামী সপ্তাহে করতে হবে ইত্যাদি সবকিছুই চেষ্টা করুন ছুটির দিনে সেরে ফেলতে। নিদেন পক্ষে প্ল্যানিং করে ফেলতে। দেখবেন আগামী সপ্তাহটা খুব দারুণ কাটছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: