শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

ছুটির দিনে যে কাজগুলো সেরে ফেললে বাকি সপ্তাহ থাকবেন আরামে



girl-relaxing-hammock_53343991-660x400লাইফ স্টাইল ডেস্ক:: ছুটির দিন তো আরাম করার জন্য, সেই ছুটির দিনে কাজ? হ্যাঁ, ছুটির দিনে যেহেতু হাতে প্রচুর সময় থাকে, তাই একটু সময় বের করে কয়েকটি কাজ সেরেই ফেলুন। এমন কিছু কাজ, যেগুলো আজ করে রাখলে বাকি সপ্তাহটা আপনার কাটবে অনেকটাই আরামে ও স্বস্তিতে। শুধু তাই নয়, বাকি সপ্তাহ বেশ চাপমুক্ত হয়ে কাটাতে পারবেন। কী সেই কাজগুলো? চলুন, বানিয়ে ফেলি একটি তালিকা।

১) ঘরদোর পরিষ্কার করা, ঝুল ঝাড়া ইত্যাদি কাজগুলো ছুটির দিনে সেরা ফেলুন। সারা সপ্তাহে বাড়ি যতটা এলোমেলো হয়েছে, পুরোটা এই ছুটির দিনে একবার গুছিয়ে গেল্লে বাকি সপ্তাহ নিশ্চিত।

২) কাপড় চোপড় যা ধোবেন, সেগুলোও ধুয়ে ফেলুন। রোজকার কাপড় না হলেও বিছানার চাদর, শীতের কাপড় কিংবা পর্দা ধরণের জিনিসগুলো। বাকি সপ্তাহ এইসব ভারী কাপড় ধোবার প্যারা নিতে হবে না।

৩) সময় বের করে নিজেকেও একটু যত্ন করে নিন। বিশেষ করে যারা চাকরিজীবী। চট করে পেডিকিউর, মেনিকিউর সেরে ফেলুন। এই ফাঁকে মুখে মেখে নিন কোন ফেসপ্যাক। চুলের যত্নেও কিছু করুন। একসাথে করলে অল্প সময়েই হয়ে যাবে।

৪) অবশ্যই গোটা সপ্তাহের বাজার সেরে ফেলুন।

৫) আগামী সপ্তাহে কী কী করতে হবে সেটার একটা লিস্টও বানিয়ে ফেলবেন অবশ্যই।

৬) অবশ্যই সেরে ফেলুন কিছু অগ্রিম রান্না। যেমন কিছু মাংস কষিয়ে রাখুন, যেটা পরে ঝোল বা ভুনা যে কোন ভাবেই খেতে পারবেন। মাছ ধুয়ে পরিষ্কার করে ফ্রিজে রাখুন, ইচ্ছা হলেও ভেজেও রাখতে পারবেন। পরে এই ভাজা মাছ কেবল রান্না করে নিলেই হবে। শাক সিদ্ধ করে রাখতে পারেন, সবজি কেটে ভাপিয়ে রাখতে পারেন, গোটা সপ্তাহের জন্য রুটি পরোটা তৈরি করে রাখতে পারেন।

৭) অফিসের কোন কাজ, লেখা পড়া, কোন বিশেষ কাজ যা আগামী সপ্তাহে করতে হবে ইত্যাদি সবকিছুই চেষ্টা করুন ছুটির দিনে সেরে ফেলতে। নিদেন পক্ষে প্ল্যানিং করে ফেলতে। দেখবেন আগামী সপ্তাহটা খুব দারুণ কাটছে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: