রবিবার, ১১ এপ্রিল ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

ছাত্র সংসদ বন্ধের ফলে দক্ষ নেতৃত্ব গড়ে উঠছে না : ওবায়দুল কাদের



8.নিউজ ডেস্ক::
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা বিশ্ববিদালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদ বন্ধের ফলে দক্ষ নেতৃত্ব গড়ে উঠছে না। ছাত্র সংসদ নির্বাচন দিলে শিক্ষা প্রতিষ্ঠানে অশান্তি থাকবে না বলেও তিনি উল্লেখ করেন।
শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) অডিটরিয়ামে “শহীদ বুদ্ধিজীবী দিবস” উপলক্ষে ঢাবি শাখা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের শিক্ষামন্ত্রীকে অবলিম্বে ছাত্র সংসদ নির্বাচন ও দলের মধ্যে গণতন্ত্রের চর্চা করার আহ্বান জানিয়ে বলেন এতে ক্যাম্পাসে ছাত্রনেতাদের মাঝে খারাপ কাজ করার প্রবণতা দূর হবে।

আগামী তিন চার মাসের মধ্যে সিটি করপোরেশন নির্বাচন দেওয়া হবে উল্লেখ করে তিনি বলেন, আমরা নির্বাচনকে কখনো ভয় পাই না। নির্বাচন কখনোই বিরোধীদলের আন্দোলনে বাধাগ্রস্থ হবে না। গত ছয় বছর ধরে আমরা আন্দোলন দেখে আসছি।
আন্দোলনের নামে সহিংসতা করা হলে কঠোর হস্তে দমন করা হবে বলেও জানান তিনি।
তিনি বলেন, ক্ষমতার দাপট খাটিয়ে হল দখল করা কখনো ভালো দৃষ্টান্ত নয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতার বিপক্ষ শক্তিরা দখল করে আছে। সেখানে তারা নিজেরা নিজেদেরকে ঠেকায় না বিশ্ববিদ্যালয় প্রশাসনই তাদেরকে ঠেকায়। আমরাই আমাদের প্রতিপক্ষ।
ছাত্রদল সম্পর্কে তিনি বলেন, ছাত্রদলে অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা হচ্ছে না বলেই নতুন নেতৃত্ব দিতে সমস্যা হচ্ছে। আমাদের নেতৃত্বের মাঝেও যেন এই সমস্যা না হয় সেদিকে নজর রাখার জন্য ছাত্রনেতাদের প্রতি তিনি আহ্বান জানান।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে রক্ষা করার জন্য সব চেয়ে বড় ঝুঁকি, রাজনৈতিক ঝুঁকি নিয়েছেন। আমাদের কিছু কিছু ব্যক্তিদের কথা ও আচরণে প্রধানমন্ত্রীর ভাবমূর্তি নষ্ট হয়ে যাচ্ছে। অনেক সময় কথাই মানুষকে বড় করে আবার ধ্বংস করে বলেও তিনি উল্লেখ করেন।
ঢাবি ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওমর শরীফের সঞ্চালনায় এসময় আলোচনা সভায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আব্দুল মান্নান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী, ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগসহ কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: