শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

ছাত্রদলের হরতাল চলছে!



6.hortalনিউজ ডেস্ক::
রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক একেএম শফিউল ইসলাম হত্যাসহ পাঁচ দফা দাবিতে রাজশাহী মহানগরীতে ছাত্রদলের ডাকে হরতাল চলেছে।

সোমবার সকাল-সন্ধ্যার এ হরতাল উপলক্ষে সকালে অলকার মোড় থেকে মিছিল বের করে মহানগর ছাত্রদল।

মিছিলটি সাহেববাজার জিরো পয়েন্ট ঘুরে সোনাদীঘি মোড়ে গিয়ে সমাবেশ করে। সেখানে বক্তব্য রাখেন মহানগর ছাত্রদল সভাপতি মাহফুজুর রহমান রিটন ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ওয়ালিউজ্জামান পরাগ।
এদিকে হরতালের সমর্থনে নগরীর বিনোদপুরে মিছিল বের করে বিশ্ববিদ্যালয় ছাত্রদল। সেখানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ইমতিয়াজ আহমদ ও সাধারণ সম্পাদক কামরুল হাসান।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হরতালের কারণে নগরীতে সকাল থেকে ভারি কোনো যানবাহন চলাচল করেনি। তবে হালকা যান চলাচল করছে। ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে রাজশাহীর কাটাখালি থেকে ঢাকা রুটের যানবাহন স্বাভাবিকভাবে রয়েছে।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক একেএম শফিউল ইসলাম হত্যায় জড়িত প্রকৃত অপরাধীদের সনাক্ত ও বিচারসহ পাঁচ দফা দাবিতে এ হরতালের ডাক দেয় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

দাবিগুলোর মধ্যে রয়েছে শফিউল ইসলাম হত্যায় জড়িত প্রকৃত অপরাধীদের বিচার, পিএসসিসহ সকল পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদ, সকল শিক্ষা প্রতিষ্ঠানে নৈরাজ্য ও বিসিএস পরীক্ষায় দলীয় কর্মীদের নিয়োগ দেয়া বিষয়ে এইচটি ইমামের বক্তব্যর প্রতিবাদ, একই সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠানে সকল ছাত্রদের সহাবস্থান নিশ্চিত ও ছাত্রসংসদ নির্বাচন।

সংবাদটি শেয়ার করুন

Developed by: