রবিবার, ১৩ জুন ২০২১ খ্রীষ্টাব্দ | ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

চোখের নিচের কালো দাগ দূর করতে করনীয়



dark eyeলাইফ স্টাইল ডেস্ক: কর্মব্যস্ত দিনের নানান কাজে চোখের ওপর থাকে অত্যান্ত চাপ। কম্পিউটার বা টেলিভিশনের সামনে একাধারে বসে থাকা, অনেকক্ষণ বই পড়া বা এদিক-ওদিক তাকানো। পুরোটা সময় জুড়ে চোখের বিশ্রামের কথা ভাবা হয় না একবারও। এছাড়া বাইরে বের হলেই চোখ সাজাতে কত কিছুর ব্যবহার। কিন্তু বাড়ি ফিরে ভালোভাবে চোখ পরিষ্কার করাও হয় না। এতে অল্প দিনেই চোখের নিচে কালো দাগ পড়ে যায়। অথচ একটু সাবধানতা অবলম্বন করলেই তা এড়ানে সম্ভব। পাঁচটি সহজ উপায়ে আপনি আপনার চোখের নিচের কালো দাগ দূর করতে পারেন। আর তা করতে পারেন আপনার হাতের কাছে যা আছে তাই দিয়েই। যেমন-
* ঘুমাতে যাওয়ার আগে চোখ বন্ধ করে চারপাশে বাদামের তেল দিয়ে ম্যাসেজ করুন। এটা কালো দাগ তুলতে খুব কার্যকরী উপায়। এছাড়া চোখের চামড়া কুচকানোও দূর করে।

* শশা এবং আলু পাতলা করে কেটে নিন। প্রথমে চোখ বন্ধ করে উপরে দুই টুকরো শশা লাগান। এভাবে ২০ মিনিট রাখুন। একইভাবে চোখের ওপর আলু লাগান। শশা এবং আলু ব্লেন্ড করেও নিতে পারেন। এবার ব্লেন্ড করা রস তুলাতে নিয়ে চোখের চারপাশে লাগাতে হবে। এভাবে ১৫-২০ মিনিট রাখুন। সপ্তহে অন্তত তিনদিন এটা করলে কলো দাগ চলে যাবে।

* পুদিনা পাতার রস চোখর কালা দাগ দূর করতে সাহায্য করে। পুদিনা পাতার রস তুলায় লাগিয়ে চোখের যে অংশে কালো দাগ আছে সেখানে লাগান। সাবধান লাগাবেন, যেন কোনভাবেই এই রস চোখের ভেতরে প্রবেশ না করে।

* গোলাপজল ব্যবহার করতে পারেন। এটাও আয়ুরবেদিক হিসেবে কাজ করে। প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগে তুলার মধ্যে দু ফোটা গোলাপজল নিয়ে চোখের চার পাশে লাগান। এভাবে ১৫ মিনিট ম্যাসেজ করেন। দেখবেন চোখে কমলতা ফিরে আসবে আর ক্লান্তি ভাব দূর হয়ে যাবে।

* দুই ফোটা মুধু নিয়ে চোখের চারপাশে ধীরে ধীরে লাগান। কিছুক্ষণ পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটা চোখের উপরের চামড়ার রোদে পোড়া ভাব দূর করতে সাহায্য করে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: