বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সংবাদ ২১ ডটকম সম্পাদক ইজিএনের নতুন সভাপতি, অনুরূপ সম্পাদক  » «   ফিনল্যান্ডে ভাষা শহীদ দিবস পালন  » «   ‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «  

চোখের কোনে ঝুলে থাকবে টেলিভিশন!



42. eye tvতথ্যপ্রযুক্তি ডেস্ক::
কেউ টেলিভিশন বেশি দেখলে বলা হয়, ‘গলায় টিভি ঝুলিয়ে দাও’। এবার বুঝি সত্যি সত্যি সে কথা ফলতে চললো। ব্যবহারকারী নিজেই বহন করবেন টেলিভিশন। আর তা ঝুলবে চোখের কোনায়। দিন-রাত, যখন খুশি তখন দেখতে পাবেন টেলিভিশন।

এমন একটি টেলিভিশন এরই মধ্যে তৈরি করেছে জাপান। টোকিওতে কনজুমার ইলেক্ট্রনিক্স প্রদর্শনীতে এর এক দফা প্রদর্শনীও হয়ে গেছে।

একটি উচ্চ ক্ষমতাশীল এয়ার স্কাউটার হেডসেটই এই টেলিভিশন। যা চোখের সামনে থাকলে ব্যবহারকারীর রেটিনায় সরাসরি গিয়ে ধর‍া দেবে। আর এতে তিনি দেখতে পাবেন অন্তত ১৩ ইঞ্চি প্রশস্ত একটি ডিসপ্লে।

এয়ারস্কাউটার হেডসেটটি বানিয়েছে জাপানভিত্তিক প্রতিষ্ঠান ব্রাদার। মাথার ঠিক সামনেই ছোট একটি ডিভাইস, যাতে যে কোনো ইমেজ থাকলেই তা ব্যবহারকারীর চোখের রেটিনায় সরাসরি ধরা পড়বে। তখন উচ্চ রেজুলেশনের ফুটেজ চোখের সামনে তিন ফুট দুরত্বে ১৩ ইঞ্চি মাপের একটি ভার্চুয়াল স্ক্রিন তৈরি করবে।

প্রাথমিকভাবে এই ডিভাইসের দাম ধরা হয়ে ১৯৬৬ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা দেড় লাখ টাকার কিছু বেশি।

ওই প্রদর্শনীতে ফুজিৎসু এনেছে এক ধরনের আংটি যা পরে বাতাসে আঙ্গুল দিয়ে কিছু লিখলেই তা ইথারে স্পষ্ট হয়ে উঠবে, আর এনিকল’র সুনাগারু ট্যাগ প্রদর্শিত হয়েছে যা আপনার পালিত প্রাণিটি খুঁজে বের করা যাবে সহজেই।

সংবাদটি শেয়ার করুন

Developed by: