মঙ্গলবার, ১ ডিসেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «  

চোখের কোনে ঝুলে থাকবে টেলিভিশন!



42. eye tvতথ্যপ্রযুক্তি ডেস্ক::
কেউ টেলিভিশন বেশি দেখলে বলা হয়, ‘গলায় টিভি ঝুলিয়ে দাও’। এবার বুঝি সত্যি সত্যি সে কথা ফলতে চললো। ব্যবহারকারী নিজেই বহন করবেন টেলিভিশন। আর তা ঝুলবে চোখের কোনায়। দিন-রাত, যখন খুশি তখন দেখতে পাবেন টেলিভিশন।

এমন একটি টেলিভিশন এরই মধ্যে তৈরি করেছে জাপান। টোকিওতে কনজুমার ইলেক্ট্রনিক্স প্রদর্শনীতে এর এক দফা প্রদর্শনীও হয়ে গেছে।

একটি উচ্চ ক্ষমতাশীল এয়ার স্কাউটার হেডসেটই এই টেলিভিশন। যা চোখের সামনে থাকলে ব্যবহারকারীর রেটিনায় সরাসরি গিয়ে ধর‍া দেবে। আর এতে তিনি দেখতে পাবেন অন্তত ১৩ ইঞ্চি প্রশস্ত একটি ডিসপ্লে।

এয়ারস্কাউটার হেডসেটটি বানিয়েছে জাপানভিত্তিক প্রতিষ্ঠান ব্রাদার। মাথার ঠিক সামনেই ছোট একটি ডিভাইস, যাতে যে কোনো ইমেজ থাকলেই তা ব্যবহারকারীর চোখের রেটিনায় সরাসরি ধরা পড়বে। তখন উচ্চ রেজুলেশনের ফুটেজ চোখের সামনে তিন ফুট দুরত্বে ১৩ ইঞ্চি মাপের একটি ভার্চুয়াল স্ক্রিন তৈরি করবে।

প্রাথমিকভাবে এই ডিভাইসের দাম ধরা হয়ে ১৯৬৬ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা দেড় লাখ টাকার কিছু বেশি।

ওই প্রদর্শনীতে ফুজিৎসু এনেছে এক ধরনের আংটি যা পরে বাতাসে আঙ্গুল দিয়ে কিছু লিখলেই তা ইথারে স্পষ্ট হয়ে উঠবে, আর এনিকল’র সুনাগারু ট্যাগ প্রদর্শিত হয়েছে যা আপনার পালিত প্রাণিটি খুঁজে বের করা যাবে সহজেই।

সংবাদটি শেয়ার করুন

Developed by: