মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

চোখের আলো নেই, মনের আলোই জিপিএ ৫



30. protibondiনিউজ ডেস্ক::
ইচ্ছা থাকলে উপাই হয় কথা সত্য। সৃষ্টিকর্তা তাদের দৃষ্টিশক্তি কেড়ে নিয়েছেন। তবুও থেকে থাকেনি তাদের প্রতিভা। রুখতে পারে নি তাদের না দেখা। তেমনি সাতজন দৃষ্টি প্রতিবন্ধী সিয়াম, মনসুর, জামিল, ওয়াহেদ ও জান্নাতুল মাওয়ারা। রাজশাহী বোর্ডে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছে সবাই।

এদের মধ্যে একমাত্র এবিআই রাফি সিয়াম জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। সে বগুড়া জেলা স্কুল থেকে এবারের পরীক্ষায় অংশ নেয়। দৃষ্টি প্রতিবন্ধী এই পরীক্ষার্থীর শ্রুতি লেখক ছিল বগুড়ার দারুল ইসলাম নৈশ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র আলিম উল ফাহাদ সিহাব।

এদের মধ্যে অন্য ছয় প্রতিবন্ধীর মধ্যে মনসুর আলী পাবনার ভারারা উচ্চ বিদ্যালয় থেকে এবারের পরীক্ষায় অংশ নেয়। সে জিপিএ-৪.৮৩ পেয়ে উত্তীর্ণ হয়েছে। পরীক্ষায় তার শ্রুতি লেখক ছিল পার্শ্ববর্তী চর আশুতোষপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র ওমর সাজু।

পাবনার ভারারা উচ্চ বিদ্যালয়ের আরও তিন শিক্ষার্থী রবিউল ইসলাম, জামিল হোসেন ও মাহবুব আলম। এদের মধ্যে রবিউল ও জামিল পেয়েছে জিপিএ-৪.৬৭। আর মাহবুব উত্তীর্ণ হয়েছে জিপিএ-৪.০০ পেয়ে।

রবিউল ইসলাম, জামিল হোসেন ও মাহবুব আলমের শ্রুতি লেখক ছিল পার্শ্ববর্তী চর বলরামপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র সাগর হোসেন, মাহমুদপুর জায়েদ আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র সুমন হোসেন ও চর বলরামপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র এনামুল কবির।

এছাড়া সিরাজগঞ্জের এসবি রেলওয়ে কলোনি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল ওয়াহেদ জিপিএ-৪.৬১ এবং বগুড়া সেন্ট্রাল হাইস্কুলের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া জিপিএ-৩.৩৩ পেয়ে উত্তীর্ণ হয়েছে। এরা সবাই শ্রুতি লেখক নিয়ে পরীক্ষায় অংশ নেয়।

এদিকে, প্রতিবন্ধী এসব পরীক্ষার্থীর কৃতিত্বের জন্য তাদের অভিনন্দন জানিয়েছেন রাজশাহী বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক সামসুল কালাম আজাদ। একই সঙ্গে তাদের উন্নত ভবিষ্যৎ কামনা করেছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Developed by: