মঙ্গলবার, ১১ মে ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
‘শিশুবক্তা’ রফিকুলের মোবাইলে পর্নো ভিডিও!  » «   বর্ণাঢ্য আয়োজনে ভেরনো’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন  » «   স্টকহোম বাংলাদেশ দূতাবাসে ‘গণহত্যা দিবস-২০২১’ পালিত  » «   নিকাব ছেড়ে পশ্চিমা পোশাকে ব্রিটেন ফেরার লড়াইয়ে শামীমা(ভিডিও)  » «   হারুন আর রশিদের জীবন বাঁচাতে এগিয়ে আসুন  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক তৃতীয়বারের মত ইজিএন সচিব নির্বাচিত  » «   মাহমুদ-উস সামাদ চৌধুরী`র মৃত্যুতে বঙ্গবন্ধু পরিষদ ফিনল্যান্ডের শোক  » «   সংবাদ ২১ ডটকম সম্পাদক আন্তর্জাতিক `এইজে´র কমিটি সদস্য নির্বাচিত  » «   ফিনল্যান্ডে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   দেশে চীনের ভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিয়েছে সরকার  » «   অক্টোবর-নভেম্বরেই অক্সফোর্ডের ভ্যাকিসন  » «   রিজেন্ট হাসপাতালের এমডি মিজান গ্রেফতার  » «   নকল মাস্ককাণ্ডে ৩ দিনের রিমান্ডে অপরাজিতার শারমিন  » «   পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «  

চীনে কুমারী মেয়ে উপহার ঘুষ হিসেবে!



chin

 

আন্তর্জাতিক ডেস্ক: চীনা ব্যবসায়ীরা ঘুষ হিসেবে সরকারি কর্মকর্তাদের কুমারী মেয়ে ‘উপহার’ দিচ্ছেন! পাঠক ভড়কে গেলেন। ভড়কানো কোনো কারণ নেই। চীনের শানসি প্রদেশের একদল ব্যবসায়ী এমন কাজেই জড়িত বলে অভিযোগ উঠেছে।

কুমারী মেয়েদের কিনতে প্রদেশটির স্কুলশিক্ষার্থীদের পেছনে কোটি কোটি ঢেলেছেন ওই ব্যবসায়ীরা। এ জন্য তিন লাখ ২১ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রা প্রায় ২৫ কোটি টাকা দিয়েছেন তারা। সম্প্রতি কিছু স্কুলছাত্রী শ্লীলতাহানি ও নিপীড়নের কথা জানানোর পর বিষয়টি প্রকাশ পায়।

স্থানীয় খবরে বলা হয়, শানসি প্রদেশের প্যারামাউন্ড স্ক্রীম স্কুলের ১১ গ্রেডের ছাত্রীরা প্রথমে তাদের জুনিয়রদের বিভিন্নভাবে প্রলুব্ধ করে। এরপর সরকারি কর্মকর্তাদের সঙ্গে তাদের যৌনকাজে বাধ্য করাতে চরম প্রহার করে তারা। এ কাজের জন্য ব্যবসায়ীদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ পেয়েছে সিনিয়র শিক্ষার্থীরা।

যৌন নির্যাতনের অভিযোগে ইতিমধ্যে স্কুলটির সাত সিনিয়র ছাত্রীকে গ্রেফতার করা হয়েছে। তবে একজনের বয়স ১৬’র কম হওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে।

স্থানীয় সংবাদ মাধ্যমে খবরে আরো বলা হয়, ওই সাত সিনিয়র ছাত্রী তাদের ৫ জুনিয়রকে বসে আনে এবং ব্ল্যাকমেইল করার উদ্দেশে তাদের নগ্ন ছবি তুলে রাখেন। তারা কর্মকর্তাদের সঙ্গে যৌনকর্মে রাজি না হওয়ায় নির্মম নির্যাতন চালায় তারা। ছুরিকাঘাতও করা হয় তাদের।

নির্যাতনের শিকার পিতামাতারা জানান, কর্মকর্তাদের সঙ্গে যৌন কাজ করতে অস্বীকৃতি জানানোতে তাদের চরম প্রহার করা হয়।

খবরে বলা হয়, সরকারি কর্মকর্তাদের বসে আনতে উপহার হিসেবে তাদের কাছে কুমারী মেয়ে পাঠানোর উদ্যোগ নেন চীনের ওই ব্যবসায়ীরা। এই মেয়ে সংগ্রহের জন্য শিক্ষার্থীদের বিপুল পরিমাণ অর্থ দেন তারা। তবে কর্মকর্তা ও ব্যবসায়ীদের পরিচয় প্রকাশ করা হয়নি।

এই অপরাধে জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যে গ্রামের এক সরকারি কর্মকর্তাকে আটক করা হয়েছে। তাকে শাস্তিও দিয়েছে এবং এ ব্যাপারে স্কুল ও শিক্ষা কর্তৃপক্ষকে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার।

সংবাদটি শেয়ার করুন

Developed by: